শিশুকে বাঁচাতে মৃত্যু ঝুঁকি উপেক্ষা যুবকের! (ভিডিও)

|

শিশুকে বাঁচাতে মৃত্যু ঝুঁকি উপেক্ষা যুবকের!

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও ভাইরাল হয়েছে, সেখানে দেখা যায় বাইক থেকে অলমোস্ট লাফিয়ে এক যুবক নেমে এক শিশুর প্রাণ বাঁচায়। উদ্ধার কর্তা হয়ে হাজির হওয়া যুবকের নাম পরিচয় জানা যায়নি। তবে এক মায়ের কাছে তার শিশুর রক্ষাকর্তা হয়ে থাকবেন এই ব্যক্তি। খবর- আনন্দবাজার পত্রিকা।

সিসিটিভি ক্যামেরায় ধরা পড়া এই ভিডিওটি প্রথমে ‘মোমেন্টো ভাইরাল’ নামে এক টুইটার হ্যান্ডলে পোস্ট হয়। ভিডিওতে দেখা যাচ্ছে, একটি ঢালু রাস্তা দিয়ে ওয়াকার সমেত এক শিশু দ্রুত গড়িয়ে যাচ্ছিল। রাস্তার ধারে একটি উঁচু অংশে ধাক্কা খেয়েও না থেমে এগিয়েই যাচ্ছে।

এই ঢালু রাস্তাটির সঙ্গে আড়াআড়ি আর একটি তুলনায় চওড়া রাস্তা চলে গিয়েছে। সেই রাস্তা দিয়েই যাচ্ছিলেন এক বাইক আরোহী। তার সামনে দিয়েই ঢালু রাস্তায় শিশুটি গড়িয়ে যাচ্ছিল। ওই বাইক আরোহী বুঝতে পারেন, বড় বিপদ হতে যাচ্ছে। তিনি এক মুহূর্ত সময় নষ্ট না করে বাইক ফেলে শিশুটির পিছনে দৌড়ন। তার পিঠে ছিল একটি ব্যাগ, দৌড়ের গতি না কমিয়েই সেটি ফেলে শিশুটিকে ধরার জন্য দৌড়তে থাকেন। কিছুটা দূরে গিয়ে তিনি ওয়াকারটি ধরে ফেলেন। কোলে তুলে নেন শিশুটিকে।

ভিডিওটিতে দেখা যাচ্ছে, শিশুটির পিছনে ছুটে আসছিলেন এক মহিলাও। তিনি সম্ভবত তার মা। তারই হাত ফসকে কোনও ভাবে হয়তো শিশুটি ঢালু রাস্তায় চলে আসে। কিন্তু তার দৌড়ের গতি দেখে মনে হচ্ছিল, তিনি গড়াতে থাকা ওয়াকারটির গতির সঙ্গে কোনও ভাবেই তাল মেলাতে পারতেন না। তাই ওই যুবক যদি বাইক থেকে এক প্রকার ঝাঁপ না দিয়ে শিশুটিকে বাঁচাতে ছুটতেন তবে বড় অঘটন হয়ে যেতে পারত।

https://twitter.com/momentoviral/status/1306704144196141057?s=20


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply