ফাদারের বিরুদ্ধে গির্জায় কিশোরীকে আটকে রেখে ধর্ষণের অভিযোগ

|

আবারও ধর্ষণের ঘটনায় উত্তেজনা ভারতের উত্তর প্রদেশে

তিনদিন ধরে গির্জায় আটকে রেখে ১৫ বছর বয়সী এক কিশোরীকে ধর্ষণের অভিযোগ পাওয়া গেছে এক ফাদারের বিরুদ্ধে।
ঘট্নাটি ঘটেছে রাজশাহীর তানোর উপজেলার মুন্ডুমালা মাহালীপাড়া এলাকায় ‘সাধুজন মেরী ভিয়ান্নী গির্জা’য়। এ ঘটনায় গির্জার ফাদার প্রদীপ গ্যাগরীর বিরুদ্ধে অভিযোগ করেছে ভুক্তভোগী কিশোরীর পরিবার।

গির্জায় কিশোরীকে আটকে রাখা হয়েছে এমন খবর পেয়ে তানোর উপজেলা নির্বাহী কর্মকর্তা সুশান্ত কুমার মাহাতো ও পুলিশকে সাথে নিয়ে ফাদারের কক্ষ থেকে কিশোরীকে উদ্ধার করে পরিবার।

কিশোরীর স্বজনরা জানান, গত ২৬ সেপ্টেম্বর সকাল ১০টার দিকে গির্জার পাশে ঘাস কাটতে যাওয়ার পর নিখোঁজ হয় সে। অনেক খোঁজাখুজির পর তার সন্ধান না পেয়ে থানায় একটি সাধারণ ডায়েরি করে তার বড় ভাই।

২৮ সেপ্টেম্বর দুপুরে সন্ধান মেলে কিশোরী গির্জার ফাদার প্রদীপের ঘরে রয়েছে। ঐদিন সন্ধ্যায় গ্রামের মোড়ল ও মুণ্ডুমালা সরকারি হাইস্কুলের প্রধান শিক্ষক কার্মেল মার্ডির নেতৃত্বে গির্জার ভেতরে শালিস বৈঠক হয়। বৈঠকের পর ফাদার প্রদীপকে অপসারণ করে রাজশাহীতে নিয়ে আসা হয় আর কিশোরীকে গির্জার ভেতরে সিস্টারদের কাছে রাখা হয়।

এরপর খবর পেয়ে মঙ্গলবার বিকেলে গির্জায় যান তানোর উপজেলা নির্বাহী অফিসার ও থানা পুলিশ। তারা কিশোরীকে উদ্ধার করে থানা হেফাজতে নিয়ে আসেন। রাতে কিশোরীর ভাই বাদী হয়ে অপহরণ ও ধর্ষণের অভিযোগ এনে চার্চের ফাদারের নামে মামলা করেছেন।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply