মমতাকে নিয়ে বিতর্কিত মন্তব্য করা সেই বিজেপি নেতার বিরুদ্ধে মামলা

|

বিজেপি নেতা অনুপম হাজরা।

করোনা আক্রান্ত হলে মমতাকে জড়িয়ে ধরবো- এমন বেফাঁস মন্তব্য করে এবার বিপাকে আলোচিত সেই নব্য বিজেপি নেতা অনুপম হাজরা।

আনন্দবাজার জানায়, অনুপমের বিরুদ্ধে শিলিগুড়ি থানায় লিখিত অভিযোগ দায়ের করেছে তৃণমূলের রিফিউজি সেল। রাজ্যের সাংবিধানিক প্রধান তথা একজন মহিলা সম্পর্কে ‘মর্যাদাহানিকর’ মন্তব্য করেছেন বিজেপি নেতা। তার বিরুদ্ধে আইনি পদক্ষেপ করতে হবে বলে দাবি তৃণমূলের।

রোববারই অনুপমের এই বিতর্কিত মন্তব্য সামনে আসে। আর এর ঠিক একদিন আগেই শনিবার বিজেপি-র কেন্দ্রীয় সম্পাদক নিযুক্ত হন অনুপম। করোনা হলে মুখ্যমন্ত্রীকে তিনি কেন জড়িয়ে ধরবেন, সে ব্যাখ্যাও অনুপম দিয়েছিলেন। তার কথায়, ‘যারা এই রোগে আক্রান্ত হয়েছেন বা এই অতিমারিতে যাদের কাছের মানুষরা মারা গিয়েছেন, তাদের কষ্টটা মমতা বন্দ্যোপাধ্যায় বুঝতে পারবেন।’

তবে অনুপমের কথা বেশ শক্তভাবেই নিয়ে নেয় তৃণমূল। বিজেপি নেতার ওই মন্তব্যের তীব্র প্রতিক্রিয়া তৈরি হয় রাজনৈতিক শিবিরে। তৃণমূলের তরফ থেকে এই কথার প্রবল নিন্দা তো শুরু হয়ই। বিজেপি নেতাদের একাংশও অনুপমের ওই মন্তব্যের সঙ্গে নিজেদের দূরত্ব স্পষ্ট করে দেন।

দলের সর্বভারতীয় সহ-সভাপতি মুকুল রায় বলেন, ‘যারা দায়িত্বপূর্ণ জায়গায় রয়েছেন, কথা বলার সময়ে তাদের ভেবে বলা উচিত।’ তবে এই নিন্দা বা সমালোচনাতেই থেমে যায়নি বিষয়টি। অনুপমের নামে পুলিশে অভিযোগও দায়ের হয়ে গিয়েছে।

অবশ্য সোমবার অনুপম মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে পাল্টা অভিযোগ তোলেন। অনুপমের কথায়, ‘আমার মন্তব্য যদি অবমাননাকর হয়ে থাকে আর তার উপরে ভিত্তি করে যদি এফআইআর হয়ে থাকে, তা হলে সেই সব অবমাননাকর দিনগুলো ভুলবেন না, যখন দেশের প্রধানমন্ত্রীর উদ্দেশে আপনি বলেছিলেন— কোমরে দড়ি বেঁধে ঘোরাবো।’









Leave a reply