টাইগারদের শ্রীলঙ্কা সফর স্থগিত

|

লঙ্কান বোর্ডের করোনা সংক্রান্ত কড়াকড়ি ও বিধিনিষেধের মধ্যে আপাতত শ্রীলঙ্কা সফরে যাচ্ছে না বাংলাদেশ ক্রিকেট দল। এমন ঘোষণা দিয়েছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। ইতিমধ্যে নতুন সূচি চেয়ে এসএলসি’কে চিঠি দিয়েছে বিসিবি। এর আগে, শ্রীলঙ্কা ক্রিকেটের প্রধান নির্বাহী অ্যাশলে ডি সিলভা বলেছিলেন, প্রয়োজনে এক বছর পিছিয়ে যেতে পারে সিরিজ।

মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে বোর্ড প্রধান নাজমুল হাসান পাপন বলেছেন, অনেক সময় দিয়েছি। আর অপেক্ষা করার সুযোগ নেই। ওরা যদি পারতো, তাহলে এর মধ্যেই করতো। সুতরাং আপাতত আমরা শ্রীলঙ্কা সফর স্থগিত করলাম।

বোর্ড সভাপতি বলেন, শ্রীলঙ্কা আমাদেরকে সফরের বিধি-নিষেধ নিয়ে একটি শর্ত পাঠিয়েছিল। সেটি আমরা পর্যালোচনা করে দেখেছি। ওদের জানানোর পর তারা সরকারের সঙ্গে আলোচনা করে। কিন্তু ওদের সরকারের নিয়ম অনুযায়ী ১৪ দিন কোয়ারেন্টিন বাধ্যতামূলক। কিন্তু এই মুহূর্তে ১৪ দিন কোয়ারেন্টিনে থেকে সফর করা সম্ভব নয়। পরিস্থিতি যখন ভালো হবে, তখন আমরা নতুন করে সফর নিয়ে ভাববো।

এর আগে, গত ১৪ সেপ্টেম্বর বোর্ড প্রধান নাজমুল হাসান জানিয়েছিলেন, শ্রীলঙ্কার দেওয়া কঠিন শর্তে সফর করা সম্ভব নয়। আজকের ঘোষণার ফলে গত দুই সপ্তাহ ধরে চলা অপেক্ষার অবসান হলো।

শ্রীলঙ্কা সিরিজকে সামনে রেখে ১৯ জুলাই থেকে ক্রিকেটাররা ব্যক্তিগত উদ্যোগে অনুশীলন শুরু করেন। অনিশ্চয়তা মাথায় নিয়েই ২০ সেপ্টেম্বর কোচদের অধীনে অনুশীলন শুরু করেন ক্রিকেটাররা। এরপর গত দুই দিন ক্রিকেটারদের ছুটি দেয় বিসিবি।

এর আগে গত ১৩ সেপ্টেম্বর বিসিবি বরাবর চিঠি পাঠায় লঙ্কান বোর্ড। সেই শর্ত অনুযায়ী শ্রীলঙ্কায় দল পাঠাতে ইচ্ছুক ছিল না বিসিবি। এরপর শ্রীলঙ্কা তাদের সরকারের সঙ্গে কথা বলে সিরিজটি আয়োজনের ব্যাপারে উদ্যোগী হয়। কিন্তু শেষ পর্যন্ত তাদের উদ্যোগ আর সফল হয়নি। সূচি অনুযায়ী, গত ২৭ সেপ্টেম্বর শ্রীলঙ্কা সফরে যাওয়ার কথা ছিল মুশফিক-মুমিনুলদের।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply