আইপিএলে ইতিহাস গড়ে জিতল রাজস্থান

|

রোমাঞ্চকর একটি ম্যাচ দেখল ক্রিকেটপ্রেমীরা। পেন্ডুলামের মতো দুলতে থাকা ম্যাচে শেষ পর্যন্ত ম্যাচের ভাগ্য রাজস্থান রয়্যালসের অনুকুলে ঢলে পড়ে।  আইপিএলের ইতিহাসে সর্বোচ্চ রান তাড়া করে জয় তুলে নেওয়ার রেকর্ড গড়ল তারা। রাজস্থান এক্ষেত্রে নিজেদেরই রেকর্ড ভেঙেছে। প্রথম আইপিএলে তারা ডেকান চার্জার্সের বিরুদ্ধে ২১৫ রান তাড়া করে জিতেছিল। এদিন শারজায় কিংস ইলেভেন পাঞ্জাবের করা ২২৩ রানের জবাবে ১৯.৩ ওভারে ছয় উইকেট হারিয়ে ২২৬ রান তুলে ম্যাচ জিতে যায় রাজস্থান। পাঞ্জাবের হয়ে মায়াঙ্ক আগরওয়াল দুর্দান্ত শতরান করেন।

প্রথমে ব্যাট করতে নেমে ১৮৩ রানের ওপেনিং জুটি গড়েন পাঞ্জাবের দুই ইনফর্ম ওপেনার লোকেশ রাহুল ও মায়াঙ্কা আগারওয়াল। আইপিএল ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি তুলে  ৫০ বলে ১০৬ রানে আউট হন আগারওয়াল। ৬৯ রান করে রাজপুতের শিকারে পরিণত হন লোকেশ রাহুল।

জবাবে সানজু স্যামসন ও রাহুল টেয়াটিয়ার বিধ্বংসী ইনিংসে ৩ বল হাতে রেখেই ৪ উইকেটের জয় তুলে নেয় রাজস্থান। ৮৫ রানের টর্নেডো ইনিংস খেলে ম্যাচ সেরা হয়েছে সানজু স্যামসন। পুরো ম্যাচে দু’দল মিলে হাঁকিয়েছে ২৯টি ছয়। টানা দ্বিতীয় জয়ে টেবিলের দুই নম্বরে এখন রাজস্থান।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply