ডিআইএমএফএফ-এ চলচ্চিত্র জমা দেয়ার সময়সীমা বেড়েছে

|

‘ঢাকা আন্তর্জাতিক মোবাইল চলচ্চিত্র উৎসব’ (ডিআইএমএফএফ-২০২১) চলচ্চিত্র জমা দেয়ার সময়সীমা ২৯ অক্টোবর, ২০২০ পর্যন্ত বাড়ানো হয়েছে। এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়।

ডিআইএমএফএফ-২০২১ এ চলচ্চিত্র জমা দেয়ার জন্য ডিআইএমএফএফ এ ওয়েবসাইটে (www.dimff.net) দেয়া ফিল্মফ্রিওয়ে লিংকের মাধ্যমে করা যাবে বলে জানানো হয়।
প্রতিযোগীতায় স্ক্রিনিং, কম্পিটিশন ও ওয়ান মিনিট ফিল্ম—এই তিনটি ক্যাটাগরিতে চলচ্চিত্র জমা দেয়া যাবে। ‘স্ক্রিনিং’ বিভাগের জন্য যে কেউ যেকোনও প্রান্ত থেকে চলচ্চিত্র জমা দিতে পারবেন। তবে প্রথমবারের মতো নতুনত্বের আকর্ষণে থাকছে স্ক্রিনিং বিভাগে যুক্ত হওয়া ‘ডিআইএমএফএফ বেস্ট ফিল্ম অ্যাওয়ার্ড’ ক্যাটাগরি। ৎ

‘কম্পিটিশন’ বিভাগের জন্য শুধু বিশ্ববিদ্যালয় পড়ুয়া শিক্ষার্থীরা চলচ্চিত্র জমা দিতে পারবেন; এই বিভাগ থেকে সেরা চলচ্চিত্রটি পাবে ‘সিনেমাস্কোপ বেস্ট ফিল্ম অ্যাওয়ার্ড’।

প্রথম থেকে দ্বাদশ শ্রেণির শিক্ষার্থীরা ‘ওয়ান মিনিট’ বিভাগের জন্য চলচ্চিত্র জমা দিতে পারবেন এবং এই বিভাগের সেরা চলচ্চিত্রটি পাবে ‘ইউল্যাব ইয়াং ফিল্মমেকার অ্যাওয়ার্ড’। স্ক্রিনিং বিভাগের চলচ্চিত্র যেকোনও দৈর্ঘ্যের হতে পারবে, কম্পিটিশন বিভাগের জন্য চলচ্চিত্রের দৈর্ঘ্য সর্বোচ্চ ১০ মিনিট এবং ওয়ান মিনিট বিভাগের জন্য ১ মিনিট দৈর্ঘ্যের টাইটেল ও ক্রেডিট লাইন মিলিয়ে হতে হবে। এছাড়া প্রত্যেক প্রতিযোগী সর্বোচ্চ দুটি চলচ্চিত্র জমা দিতে পারবেন। প্রত্যেকটি চলচ্চিত্রের সঙ্গে ইংরেজি সাব-টাইটেল যুক্ত থাকা বাধ্যতামূলক।

ঢাকা আন্তর্জাতিক মোবাইল চলচ্চিত্র উৎসবের সপ্তম আসর বসবে ২০২১ সালের ২৬ ও ২৭ ফেব্রুয়ারি।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply