বৃদ্ধা মায়ের আশ্রয় এখন সুলতানের নৌকার নীচে…

|

নড়াইল প্রতিনিধি:

নড়াইলে এক বৃদ্ধা মাকে দেড় বছরের বেশি সময় ধরে বাড়ি থেকে বের করে দিয়েছে সন্তানরা। বৃদ্ধা মা এ বাড়ি ও বাড়িতে দীর্ঘদিন অবস্থানের পর সর্বশেষ গত ১২দিন ধরে বরেণ্য চিত্রশিল্পী এস.এম সুলতান কমপ্লেক্স সংলগ্ন সুলতান ঘাটের উপর রাখা শিল্পী সুলতানের নৌকার নীচে মানবেতন জীবন-যাপন করছে। স্থানীয়রা একেক সময় একেকজন তাকে খাবার দিচ্ছে। তা দিয়ে চলছে তার আহার।

জানা গেছে, নড়াইল শহরের কুরিগ্রাম এলাকার বাসিন্দা মৃত কালিপদ কুন্ডুর স্ত্রী মায়া রাণী কুন্ডু (৮৫)। তার দুই ছেলে দেব কুন্ডু (৫০) এবং উত্তম কুন্ডু (৪০)। উত্তম কয়েক বছর আগে বিয়ে করে অন্যত্র বসবাস করায় শহরের রূপগঞ্জ বাজারের বাঁধাঘাট এলাকার ব্যবসায়ী দেব তার মাকে দেখাশোনা করছিল। দেড় বছরের বেশি সময় ধরে দেব তার মায়ের সাথে দুর্ব্যবহার শুরু করে এবং তার ভরণপোষণ দিতে অপারগতা প্রকাশ করে মাকে বাড়ি থেকে বের করে দেয়। এ সময় স্থানীয় ব্যক্তি অমিত সাহা তাকে কয়েক মাস তার নিজের বাড়িতে রাখেন।

বৃদ্ধা মায়া রাণী কুন্ডু কান্না জড়িত কন্ঠে বলেন, দীর্ঘ দেড় বছরের বেশি সময় ছেলে ও ছেলের বৌ তাকে খেতে-পরতে ও থাকতে দেয় না। তার ৫ শতক জায়গাও কয়েক লাখ টাকায় বিক্রি করে দিয়েছে দেব। এরপরই তাকে বাড়ি থেকে বের করে দিয়েছে। এখন কোথাও যাওয়ার জায়গা নেই, তাই এখানেই থাকছি। এ বাড়ি ও বাড়ি গেলে যা খেতে দেয় তাই খাই।

মায়া রাণীর ছেলে দেব কুন্ডু বলেন, বিভিন্ন বিষয় নিয়ে বৌ’র সাথে মতের মিল হয় না। তাই মাকে রাখা সম্ভব হয় নি।

জেলা প্রশাসক আনজুমান আরা বলেন, এ বিষয়টি সম্পর্কে আমাদের জানা নেই। আমরা ব্যবস্থা নিব।









Leave a reply