রাহুল তাণ্ডবে উড়ে গেলো কোহলির ব্যাঙ্গালুরু

|

লোকেশ রাহুল বলতে গেলে একাই হারিয়ে দিলেন রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুকে। ক্যাপ্টেনস নক যাকে বলে! একটা সময় কিংস ইলেভেন পাঞ্জাবের জন্য ১৬০ পার করাও কঠিন মনে হচ্ছিল, সেই দলটিকেই ২০৬ রানের বড় পুঁজি এনে দিয়েছেন পাঞ্জাব অধিনায়ক। করেছেন বিধ্বংসী হার না মানা সেঞ্চুরি।

রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুর প্রথম তিন ওভার শেষে দলের সংগ্রহ ৩ উইকেটে ৫ রান! দেবদূত পাড্ডিকাল, জশুয়া ফিলিপ ও বিরাট কোহলি সাজঘরে। আরও করতে হবে ২০৫ রান! চোখ বুজেই অনেকে ধরে নিয়েছিল প্রীতি জিন্তার কিংস ইলেভেন পাঞ্জাবের কাছে নাস্তানাবুদ হবে রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু।

শুধ দেখার বাকি ছিলো ব্যাঙ্গালুরু বড় দুই শক্তি অ্যারন ফিঞ্চ ও ডি ভিলিয়ার্সকে কত রানে প্যাকিং করা যায়। দলকে ৫৭ রান অবধি পৌঁছে দিয়েই সাজঘরে চলে যান এই দুই সেরা ব্যাটসম্যানও। ডি ভিলিয়ার্স করেছেন ২৮ আর ফিঞ্চের ব্যাট থেকে এসেছে ২১ রান।

দলের সর্বোচ্চ রান ওয়াশিংটন সুন্দরের। সেটা হলো ৩০। বাকিরা সবাই দুই অঙ্কে পৌঁছতে পারেননি। টপঅর্ডারের তিন ব্যাটসম্যান দেবদূত ও কোহলি করেছেন ১ রান করে। ফিলিপ ডাক মেরেছেন।

ব্যাটিংয়ে এমন পারফরম্যান্স নিয়ে আর যাই হোক, আইপিএল জেতা যায় না। পাঞ্জাবের দেয়া ২০৯ রানের টার্গেটে নেমে ১০৯ রানেই থেমে যায় বিরাট কোহলির দল। ফল বৃহস্পতিবার রাতে দুবাইয়ে রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর বিপক্ষে ৯৭ রানের বিশাল জয় পেলো কিংস ইলেভেন পাঞ্জাব।

পাঞ্জাবের ২০৯ রানের মধ্যে সেরা অবদান লোকেশ রাহুলের। তিনি একা যা রান করেছেন ব্যাঙ্গালুরুর সবাই মিলে তা করেছেন। এবারের আইপিএলের প্রথম সেঞ্চুরিটা করলেন রাহুল।

৬৯ বলে ১৪ বাউন্ডারি আর ৭ ছক্কায় হার না মানা ১৩২ রান করেন রাহুল। তার দানবীয় ইনিংসে ভর করে ২০০ পার করা পুঁজি পেয়েছে কিংস ইলেভেন পাঞ্জাব।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply