করোনার সেকেন্ড ওয়েভ নিয়ে দুশ্চিন্তার কারণ নেই: স্বাস্থ্যমন্ত্রী

|

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। ফাইল ছবি।

বিশ্বব্যাপী মানুষ করোনাকে অবহেলা করছে। এর ফলে আমেরিকা, ইউরোপসহ অনেক দেশেই করোনায় সেকেন্ড ওয়েভ শুরু হয়েছে উল্লেখ করে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, আমাদের দেশেও শীতকালে করোনায় সেকেন্ড ওয়েভ শুরুর আশঙ্কা উড়িয়ে দেয়া যাচ্ছে না। তবে এটি নিয়ে দুশ্চিন্তার কিছু নেই উল্লেখ করে তিনি বলেন, সেকেন্ড ওয়েভ মোকাবিলায় চিকিৎসক-নার্সসহ স্বাস্থ্যবিভাগ প্রস্তুত।

বুধবার (২৩ সেপ্টেম্বর) জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের আধুনিকায়ন, উন্নতমানের চিকিৎসাসেবা এবং শিক্ষার সম্প্রসারণমূলক কাজের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় মন্ত্রী এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, সেকেন্ড ওয়েভ নিয়ে অনেক কথা হচ্ছে, কিন্তু এ নিয়ে দুশ্চিন্তার কোনো কারণ নেই। সেকেন্ড ওয়েভ নিয়ে সরকার সজাগ এবং সতর্ক আছে। হাসপাতাল ব্যবস্থাপনা প্রস্তুত আছে। আমাদের চিকিৎসকরা এখন আগের চেয়ে অনেক বেশি কনফিডেন্ট। আমরা এটা কাটিয়ে উঠতে পারবো। দুশ্চিন্তার কোনও কারণ নেই।

মানুষের মধ্যে স্বাস্থ্যবিধি মেনে চলার ব্যাপারে উদাসীনতা দেখা দিচ্ছে উল্লেখ করে স্বাস্থ্যমন্ত্রী বলেন, বিশ্বব্যাপী মানুষ করোনাকে অবহেলা করছে। এর ফলে আমেরিকা, ইউরোপসহ অনেক দেশেই করোনায় সেকেন্ড ওয়েভ শুরু হয়েছে।

মন্ত্রী বলেন, শীতকালে বিয়ে ও পিকনিকসহ নানা অনুষ্ঠান হয়ে থাকে। জনসমাগম বেশি হওয়ায় করোনার সংক্রমণ বৃদ্ধির আশঙ্কা রয়েছে। এ কারণে এসব অনুষ্ঠানের আয়োজন থেকে বিরত থাকতে হবে।

এ সময় জনগণকে স্বাস্থ্যবিধি মেনে চল‌া ও গণমাধ্যমকে এগিয়ে আসার আহ্বান জানান মন্ত্রী।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply