আল্লামা শফীর দাফন সম্পন্ন

|

হেফাজতে ইসলামের আমির ও দারুল উলূম হাটহাজারীর সদ্য সাবেক মুহতামিম (মহাপরিচালক) আল্লামা আহমদ শাহ শফীর দাফন সম্পন্ন হয়েছে।

শনিবার দুপুরে তার জানাযা শেষে মাদ্রাসার ভেতর বায়তুল আতিক জামে মসজিদের কবরস্থানে তাকে দাফন করা হয়। তার জানাযার নামাজে ইমামতি করেন বড় ছেলে মাওলানা ইউসুফ মাদানী।

এর আগে শনিবার সকাল ১০টায় তার মরদেহবাহী গাড়িটি মাদরাসা প্রাঙ্গণে এসে পৌঁছায়। শুক্রবার রাতে তার মৃত্যুর খবর শোনার পর থেকেই দেশের বিভিন্ন প্রান্ত থেকে হাটহাজারীতে আসতে থাকেন তার ভক্ত ও অনুসারীরা।

এদিকে যে কোনো পরিস্থিতি এড়াতে পুরো এলাকাজুড়ে বাড়ানো হয়েছে আইনশৃংখলা বাহিনীর তৎপরতা। মোতায়েন করা হয়েছে র‌্যাব ও পুলিশ বাহিনীর সদস্যদের। ১০ প্লাটুন বিজিবি সদস্য আছেন হাটহাজারী, পটিয়া, রাঙ্গুনিয়া ও ফটিকছড়িতে।

এছাড়া ৪ উপজেলায় দায়িত্ব পালন করছেন ৭জন ম্যাজিস্ট্রেট। আজকের এই জানাজা সাম্প্রতিক সময়ের সবচেয়ে বৃহত্তম জানাজায় পরিণত হয়েছে।

গতকাল শুক্রবার সন্ধ্যায় পর রাজধানীর আজগর আলী হাসপাতালে ইন্তেকাল করেন শাহ আহমদ শফী। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ১০৩ বছর। আহমদ শফী কওমি মাদ্রাসা শিক্ষা বোর্ড বেফাকুল মাদারিসিল আরাবিয়ার চেয়ারম্যান ছিলেন।









Leave a reply