মসজিদে বিস্ফোরণ: তদন্ত কমিটি নিয়ে নিহতের স্বজনদের ক্ষোভ ও হতাশা

|

নারায়ণগঞ্জের তল্লা বায়তুস সালাহ জামে মসজিদে বিস্ফোরণের ঘটনায় তিতাস গ্যাস কর্তৃপক্ষের গঠিত তদন্ত কমিটির রিপোর্টে অসন্তোষ প্রকাশ করেছে নিহতদের পরিবার এলাকাবাসী এবং মসজিদ কমিটি। তারা জানান, তিতাস তাদের দায় এড়ানোর জন্য নিরেপেক্ষ রিপোর্ট প্রকাশ করেনি।

বৃহস্পতিবার তিতাসের তদন্ত কমিটি তাদের তদন্ত প্রতিবেদন দাখিল করে। রিপোর্টে গত ৪ সেপ্টেম্বর রাতে মসজিদের ভেতরে তিতাসের গ্যাস লিকেজের কারণে নিহত এবং আহত হওয়ার কারণ হিসেবে মসজিদ কমিটির অবহেলা মূল কারণ হিসেবে দায়ী করা হয়।

এ রিপোর্টের প্রেক্ষিতে শুক্রবার জুম্মার নামাজের পর মসজিদ কমিটির সভাপতি আবদুল গফুর তদন্ত প্রতিবেদনের অসস্তোষ প্রকাশ করে বলেন, তিতাস কর্তৃপক্ষ নিজেদের দায় এড়ানোর জন্য মসজিদ কমিটির উপর দোষ চাপিয়েছে। তিতাস ঘটনাস্থল পরিদর্শন করে এমন প্রতিবেদনে আমরা হতাশ।

এদিকে বিস্ফোরণে নিহত মসজিদের ইমাম মাওলানা আবদুল মালেক নেসারীর ছেলে নাইমুল ইসলাম জানান, তিতাস নিহতদের পরিবারের প্রতি যাতে ক্ষতিপুরণ দিতে না হয় সে পায়তারা করছে। পরিকল্পিতভাবে তিতাস দায় এড়ানোর জন্য মসজিদ কর্তৃপক্ষকে দায়ী করছে। এ তদন্ত প্রতিবেদন পুনরায় পর্যবেক্ষণ করে আবার দিতে হবে।

আর তিতাস তার দায় এড়ানোর চেষ্টা করলে নিহতদের পরিবার প্রয়োজনে আন্দোলনে যাবে বলেও হুঁশিয়ারি দেন তিনি।

তিতাসের তদন্ত রিপোর্টে অসন্তোষ নিহতদের অন্যানা পরিবারেও। তাদের অভিযোগ, তিতাসের দেয়া তদন্ত প্রতিবেদনটি কোনভাবেই সঠিক নয়।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply