ভৈরবে একসাথে ৪ সন্তানের জন্ম দিলেন শারমিন

|

ভৈরব (কিশোরগঞ্জ) প্রতিনিধি:

ভৈরবে মেঘনা জেনারেল হাসপাতালে একসাথে ৪ মেয়ে সন্তানের জন্ম দিলেন মা শারমিন বেগম। গতকাল বৃহস্পতিবার রাত ৮টায় সিজারিয়ান অপারেশনের মাধ্যমে চার শিশুর জন্ম হয়।

শারমিনের স্বামীর নাম শাফিন আহমেদ এবং বাড়ি ব্রাহ্মণবাড়ীয়ার সরাইল এলাকায়। গাইনি ও সার্জন চিকিৎসক ডা. ইসরাত জাহান এই সফল অস্ত্রোপচার করেন। এই দম্পতির এটাই প্রথম সন্তান। মা ও তিন সন্তান সুস্থ থাকলেও আজ শুক্রবার সকালে একটি সন্তান মারা যায়।

জানা গেছে, শাফিনের সাথে শারমিনের বিয়ে হয় ৫ বছর আগে। কিন্তু সন্তান না হওয়াই শারমিন ডা. ইসরাত জাহানের কাছে চিকিৎসা নিচ্ছিল। ডাক্তারের ওষুধ সেবনে ৯ মাস আগে সে গর্ভবতী হয়। এরই মধ্য তিনমাস আগে শারমিন আলট্রাসোনোগ্রাফ করলে ডাক্তার জানায় তার গর্ভে তিনটি সন্তান রয়েছে। এতে সে চিন্তিত হয়ে পড়ে। ডাক্তার ইসরাত তাকে চিন্তা না করতে বলেন। তারপর নিয়মিত চেকআপের পর গতকাল বিকেলে গর্ভবতী শারমিন ভৈরব বাসস্ট্যান্ড এলাকার মেঘনা জেনারেল হাসপাতালে ভর্তি হয়।
তারপর রাত ৮টার দিকে ডাক্তারগণ তাকে সিজার করলে ৪টি মেয়ে সন্তানের জন্ম হয়।

শিশুর বাবা শাফিন আহমেদ জানান, অনেকদিন চেষ্টার পর আমার স্ত্রী গর্ভবতী হয়। তবে একসাথে ৪ মেয়ে সন্তান হবে ভাবতে পারেনি। আজ শুক্রবার সকালে এক সন্তান মারা গেলেও তিন সন্তান ও তার মা সুস্থ আছেন। আমি আল্লাহর কাছে প্রার্থনা করছি আমার তিন মেয়ে যেনো বেঁচে থাকে। তিনি তার স্ত্রী সন্তানের জন্য সবার কাছে দোয়া চান।

ডা. ইসরাত জাহান জানান, শারমিনের বিয়ের পর বার বার সন্তান নেয়ার চেষ্টা করে কিন্তু গর্ভে সন্তান আসলেও নষ্ট হয়ে যায়। তারপর আমার শরণাপন্ন হলে তাকে কয়েক বছর যাবত চিকিৎসা করলে সে পুনরায় গর্ভবতী হয়। পরে আলট্রাসোনোগ্রাফ করলে দেখা যায় গর্ভে তিন সন্তান। গতকাল সিজারের পর ৪ সন্তান জন্ম হয়। অপারেশনের পর মা ও চার সন্তান সুস্থ ছিল। তবে শিশুগুলির ওজন কম থাকায় আজ সকালে একটি সন্তান মারা গেছে। আমার সফল চিকিৎসা ও অপারেশনে তাদের সন্তানের জন্ম দিতে পেরেছি একারণে আল্লাহর কাছে শুকরিয়া।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply