নারায়ণগঞ্জে মসজিদে বিস্ফোরণ: তদন্ত প্রতিবেদন জমা দেয়নি ৫টি কমিটির একটিও

|

নারায়ণগঞ্জের তল্লায় বায়তুস সালাত জামে মসজিদে বিস্ফোরণের ১১ দিন পেরিয়েছে। এখনও শোকবহ পরিবেশ পুরো এলাকাজুড়ে। এরমধ্যেও এ ঘটনায় বিস্ফোরণের কারণ অনুসন্ধানে জেলা প্রশাসন, ফায়ার সার্ভিস, তিতাস, ডিপিডিসি ও সিটি করপোরেশন থেকে ৫টি তদন্ত কমিটির একটিও এখন পর্যন্ত প্রতিবেদন জমা না দেয়ায় নানা প্রশ্ন তুলেছেন স্থানীয়রা। প্রতিবেদন জমা হলেও তা আলোর মুখ দেখবে কিনা তা নিয়েও সংশয়ে তারা। দায়ীদের দৃষ্টান্তমূলক শাস্তির পাশাপাশি হতাহতদের পরিবারকে ক্ষতিপূরণ দেয়ার দাবি এলাকাবাসীর।

নিহতদের মধ্যে অনেকেই ছিলেন পরিবারের একমাত্র উপার্জনক্ষম ব্যক্তি। এখন পর্যন্ত সরকারি কোনো সহায়তারও আশ্বাস পায়নি পরিবারগুলো।

এ ঘটনায় দায়েরকৃত মামলা তদন্ত করছে সিআইডি। তদন্ত প্রাথমিক পর্যায়ে রয়েছে বলে জানিয়েছেন সিআইডির সংশ্লিস্ট কর্মকর্তা বাবুল হোসেন।

এদিকে, জেলা প্রশাসন গঠিত কমিটি শিগগির তদন্ত প্রতিবেদন জমা দেবে বলে জানিয়েছেন নারায়ণগঞ্জ জেলা প্রশাসক জসিম উদ্দিন। সুপারিশ অনুযায়ী ব্যবস্থা নেয়ার আশ্বাসও তার।

হতাহতদের পরিবারকে সহযোগিতা জন্য প্রধানমন্ত্রীর কার্যালয় ও দুর্যোগ ব্যব্স্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ে চিঠি পাঠানো হয়েছে বলেও জানান জেলা প্রশাসক।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply