স্বাস্থ্যবিধি উপেক্ষা করে ট্রাম্পের নির্বাচনী জনসমাবেশ

|

নিজ প্রশাসনের মহামারিকালীন স্বাস্থ্যবিধি উপেক্ষা করে, নেভাডায় নির্বাচনী জনসমাবেশ করলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। মানেননি নিজ রাজ্য নেভাডার করোনাকালীন বিধিনিষেধও।

রোববার, প্রায় তিন মাস পর প্রথম উন্মুক্ত স্থানের বদলে বদ্ধ জায়গায় হয় ট্রাম্পের এ সমাবেশ। অডিটোরিয়ামের সব আসন পূর্ণ ছিল মানুষে। মাস্ক পরেননি প্রায় কেউই। যদিও গণমাধ্যম জানায়, টিভি পর্দায় দেখা যাবে বলে, ট্রাম্পের ঠিক পেছনে থাকা সমর্থকদের মাস্ক পরার নির্দেশ দেয়া হয়েছিল।

ঘণ্টাব্যাপী ভাষণে প্রেসিডেন্ট বলেন, দীর্ঘ লকডাউন আর বিধিনিষেধ লাখো মার্কিনীর স্বপ্নভঙ্গের কারণ হয়েছে। মহামারির আট মাসে মার্কিন ভূখণ্ডে দু’লাখের কাছাকাছি প্রাণহানি হলেও, কোনো অবস্থাতেই যুক্তরাষ্ট্রে আর লকডাউন দেয়া হবে না বলেও ঘোষণা দেন। এসময়, প্রতিপক্ষ ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেনকে সন্ত্রাসী বলেও আখ্যা দেন ট্রাম্প।

ডোনাল্ড ট্রাম্প বলেন, “বাইডেন মাদকাসক্ত। তিনি অপরাধ দমনে নমনীয়। সন্ত্রাসীদের তুষ্ট করে ক্ষমতায় যাওয়ার পাঁয়তারা করছেন। আর আমার লক্ষ্য সন্ত্রাস দমন করা, সন্ত্রাসীদের গ্রেফতার করা। যদি নির্বাচনে বাইডেন জেতেন, তা হবে সন্ত্রাসীদের জয়।”


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply