লঙ্কান বোর্ডের শর্ত মেনে টেস্ট খেলা সম্ভব নয়: বিসিবি সভাপতি

|

বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। ফাইল ছবি।

লঙ্কান বোর্ডের শর্ত মেনে টেস্ট খেলা সম্ভব নয়, পরিস্থিতি এমন থাকলে শ্রীলঙ্কা সফরে যাবে না ক্রিকেট দল। এক বৈঠক শেষে এ কথা জানিয়েছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

সোমবার মিরপুরে বিসিবি’তে জরুরি সভায় মিলিত হন পরিচালকরা। সভা শেষে বিসিবি সভাপতি জানিয়েছেন, শ্রীলঙ্কান বোর্ড দ্রুত বাংলাদেশের আপত্তির ব্যাপারে জবাব না দিলে ঘরোয়া লিগ চালু করবে বিসিবি।

টানা ১৪ দিন হোটেলে কোয়ারেন্টাইন করা খেলোয়াড়দের শুধু ফিটনেস নয়, মানসিক স্বাস্থ্যের জন্যও অন্তরায়। এমন পরিস্থিতিতে সফর করা বাস্তবসম্মত নয় বলে দাবি বিসিবি সভাপতির।

এছাড়াও জাতীয় দল ও এইচপি মিলে প্রায় ৪৫ ক্রিকেটার ও সাপোর্টিং স্টাফ মিলে ৬০ জনের অনুশীলন কিংবা খেলার কোনো কার্যক্রম ছাড়া হোটেল আবাসন ও খাওয়া বাবদ বিসিবিকে গুনতে হবে অন্তত ৭৫-৮০ লাখ টাকা। নিজ খরচে শ্রীলংকা গিয়ে হাত-পা গুটিয়ে ক্রিকেটারদের বসে থাকার জন্য এত বিপুল অঙ্কের অর্থ খরচ করতে রাজি নয় বিসিবি।

এ বিষয়ে রোববার বোর্ড পরিচালক ও এইচপি প্রধান নাইমুর রহমান দুর্জয় জানিয়েছিলেন, আমরা ৭ দিনের বেশি কোয়ারেন্টিনে থাকার পক্ষে নই। লঙ্কান বোর্ডকে এটি জানিয়ে দেয়া হয়েছে এবং আমরা তাদের মতামতের অপেক্ষায় আছি। তাদের অবস্থান না জানা পর্যন্ত সফরের জন্য স্কোয়াডও ঘোষণা করা হবে না।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply