প্রদীপসহ ১৩ জনের বিরুদ্ধে আরও একটি হত্যা মামলা

|

টেকনাফের বরখাস্ত ওসি প্রদীপ কুমার দাশ

কক্সবাজার প্রতিনিধি:

কক্সবাজারের টেকনাফ উপজেলার ঝিমংখালীতে ক্রসফায়ারের নামে মিজানুর রহমানকে হত্যার অভিযোগ এনে টেকনাফের বরখাস্ত ওসি প্রদীপ কুমার দাশসহ ১৩ জনের বিরুদ্ধে কক্সবাজার আদালতে আরও একটি হত্যা মামলা দায়ের হয়েছে।

রোববার দুপুরে নিহত মিজানুর রহমানের বোন টেকনাফের হোয়াইক্যং ইউনিয়নের বাসিন্দা নুর নাহার বাদি হয়ে কক্সবাজারের জ্যেষ্ঠ বিচারিক হাকিম (টেকনাফ-৩) হেলাল উদ্দিনের আদালতে মামলাটি দায়ের করেন। মামলায় অভিযুক্তদের মধ্যে ১১ জন পুলিশ সদস্য ও ইউনিয়ন পরিষদের একজন দফাদার রয়েছে।

আদালত বিকেলে শুনানি শেষে মামলাটি আমলে নিয়ে এ ঘটনায় থানায় মামলা হয়েছে কিনা তা আগামী ধার্য্য তারিখে জানাতে টেকনাফ থানাকে নির্দেশ দিয়েছেন।

বাদিপক্ষের আইনজীবী অ্যাড. জুলকারনাইন জিল্লু জানান, ভুক্তভোগী মিজানুর রহমান মোবাইল ব্যাংকিং পরিচালনা করে পরিবারের জীবিকা নির্বাহ করতো। গত ৫ এপ্রিল সকালে টেকনাফ উপজেলা পরিষদ মসজিদ মার্কেটের দোকান থেকে তাকে ধরে নিয়ে যায় টেকনাফ থানার বরখাস্ত হওয়া ওসি প্রদীপের নেতৃত্বে একদল পুলিশ।

পরে ওসির নেতৃত্বেে পুলিশ গিয়ে তার বাড়িঘরে ভাঙচুর ও লুটপাট চালায় এবং মিজানের পরিবার থেকে ২০ লাখ টাকা চাঁদা দাবি করে। এর প্রেক্ষিতে মিজানের পরিবার ধারকর্য করে দুই লাখ টাকা দেয়। বাকি টাকা দিতে অপারগতা প্রকাশ করায় রাত পৌনে বারোটার দিকে বন্দুকযুদ্ধের নাটক সাজিয়ে মিজানুরকে গুলি করে হত্যা করা হয়।

এ ঘটনায় বিচার দাবি করেছেন নিহত মিজানুর রহমানের বোন নুর নাহার। তিনি দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply