মসজিদে বিস্ফোরণ: ঘটনাস্থল পরিদর্শনে সিআইডির তদন্ত দল

|

মসজিদে বিস্ফোরণ: ঘটনাস্থল পরিদর্শনে সিআইডি তদন্ত দল

গ্যাস লাইনের লিকেজ থেকেই নারায়ণগঞ্জের তল্লায় মসজিদে বিস্ফোরণ ঘটনা বলে প্রাথমিকভাবে ধারণা করছে সিআইডি’র তদন্ত দল। আজ শনিবার দুপুরে ঘটনাস্থল পরিদর্শন করেন সিআইডির ডিআইজি মাঈনুল হাসান।

এসময় মসজিদের ভেতরে পুড়ে যাওয়া বিভিন্ন আলামত পরীক্ষা-নীরিক্ষা করেন তারা। এসময় মসজিদ কমিটির সদস্যরাও সাথে ছিলেন। পরে সিআইডি’র ডিআইজি মাইনুল হাসান জানান, বিস্ফোরণের ঘটনায় বিদ্যুৎ কর্তৃপক্ষ, তিতাস গ্যাস এবং মসজিদ কমিটি’সহ যাদের বিরুদ্ধে গাফিলতির অভিযোগ উঠেছে, তা খতিয়ে দেখা হবে।

সিআইডি কর্মকর্তা বলেন, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে গ্যাস থেকেই এ বিস্ফোরণের ঘটনা ঘটেছে। তবে আমরা অন্যান্য সবগুলো তদন্ত কমিটির রিপোর্ট হাতে নিয়ে চূড়ান্ত প্রতিবেদন তৈরি করা করব। এছাড়া প্রতিবেদনটি দ্রুত সম্পন্ন করে মামলা পরিচালনা করা হবে বলেও জানান তিনি।

গত ৪ সেপ্টেম্বর এশার নামাজ পড়ার সময় ওই মসজিদে বিস্ফোরণের ঘটনা ঘটে। যেখানে মারাত্মকভাবে দগ্ধ হন ৩৭ জন। তাদেরকে ঢাকা মেডিকেল কলেজ শেখ হাসিনা বার্ন ইউনিটে ভর্তি করা হয়। এর মধ্যে গতকাল পর্যন্ত ৩১ জনের মৃত্যু হয়েছে। বাকিদের অবস্থাও আশঙ্কাজনক। বর্তমানে তারা আইসিইউতে চিকিৎসাধীন রয়েছেন।

বিস্ফোরণ ঘটনায় ফতুল্লা থানায় দায়ের করা মামলাটি তদন্তের জন্য বৃহস্পতিবার সিআইডিতে স্থানান্তর করা হয়।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply