ফুলহ্যাম-আর্সেনাল ম্যাচ দিয়ে ইপিএলের পর্দা উঠছে আজ

|

আজ থেকে মাঠে গড়াতে যাচ্ছে ইংলিশ প্রিমিয়ার লিগের নতুন মৌসুম। প্রথম দিন মুখোমুখি হবে ফুলহ্যাম-আর্সেনাল। ম্যাচটি শুরু হবে বিকেল সাড়ে ৫ টায়। আর রাত সাড়ে ১০ টায় লিভারপুলের প্রতিপক্ষ লিডস ইউনাইটেড। রাত ৮ টায় ক্রিস্টাল প্যালেসের প্রতিপক্ষ সাউদাম্পটন। তবে স্থগিত হয়েছে ম্যানচেস্টার সিটি ও ম্যানচেস্টার ইউনাইটেড দুই জায়ান্টের আলাদা ম্যাচ।

দীর্ঘদিনের শিরোপা খরা কাটিয়ে নতুন মৌসুম শুরু করতে যাচ্ছে বর্তমান চ্যাম্পিয়ন লিভারপুল। অ্যান্ডফিল্ডে তাদের প্রতিপক্ষ লিডস ইউনাইটেড। দু’দলের মুখোমুখি ৯৪ লড়াইয়ে ৫০ জয় লিভারপুলের। ড্র হয়েছে ২২ ম্যাচ। তবে লিডসের জয়ও ২২ ম্যাচে। পরিসংখ্যানে পিছিয়ে থাকলেও ৯ নম্বরে থেকে গত আসর শেষ করলেও শেষ ৫ ম্যাচে জয় ছিল লিডসের।

আরেক ম্যাচে লন্ডনের ক্যারাভ্যান কটেজে ফুলহ্যামের মুখোমুখি আর্সেনাল। ৮ নম্বরে থেকে লিগ শেষ করলেও এবার নতুন লক্ষ মিকেল আর্তেতার দলের। নতুন মৌসুমের প্রথম ম্যাচের আগে পরিসংখ্যান অবশ্য গানারদের পক্ষ কথা বলছে। শেষ ৫ ম্যাচে ৪ জয় পাওয়া আর্সেনাল ফুলহ্যামের বিপক্ষে ৫২ দেখায় জয় পেয়েছে ৩৫ ম্যাচে। ড্র ১০ ম্যাচে।

বিপরীতে ফুলহ্যামের জয় ৭ ম্যাচে। ব্রাজিলিয়ান উইংগার উইলিয়ান অপেক্ষায় সিজের সেরা পারফরম্যান্স উপহার দেয়ার জন্য। ২০০৪-৫ মৌসুমের পর ইংলিশ লিগের শিরোপা ঘরে তোলার আক্ষেপ আর্সেনালের।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply