চেক জাল করে রাম মন্দির নির্মাণ তহবিল থেকে ৬ লাখ টাকা চুরি

|

রামমন্দির নির্মাণের জন্য গড়া হয়েছে তহবিল। এ বার সেই তহবিলেই হানা দিল প্রতারকরা। চেক জালিয়াতি করে ‘শ্রী রাম জন্মভূমি তীর্থক্ষেত্র ট্রাস্ট’ এর অ্যাকাউন্ট থেকে ৬ লাখ টাকা চুরি করে নিয়েছে জালিয়াতরা। খবর, আনন্দবাজার পত্রিকার।

পুলিশ সূত্রে জানা গেছে, নকল সই করে দু’টি চেকের মাধ্যমে ৬ লাখ টাকা ওই অ্যাকাউন্ট থেকে তুলে নেয়া হয়েছে। এর মধ্যে প্রথম চেকে আড়াই লাখ টাকা এবং দ্বিতীয় চেকের মাধ্যমে সাড়ে ৩ লাখ টাকা তোলা হয়। দু’বার অ্যাকাউন্ট থেকে টাকা সরিয়ে নেয়া হলেও বিষয়টি প্রথমে কারও নজরে আসেনি। এর পরেও প্রতারকরা তৃতীয় বার টাকা তোলার চেষ্টা করে। একই কায়দায়, ব্যাংকে নকল চেক দিয়ে তারা ৯ লাখ ৮৬ হাজার টাকা হাতিয়ে নিতে চেয়েছিল। কিন্তু এ বার ব্যাংক থেকে রামমন্দির নির্মাণের জন্য গঠিত ট্রাস্টের চেয়ারম্যান চম্পত রাইকে ফোন করে বিষয়টি জানানো হয়। তখনই বিষয়টি প্রকাশ্যে আসে।

এ নিয়ে বুধবার পুলিশের কাছে অভিযোগ দায়ের করা হয়েছে। অযোধ্যার ডেপুটি ইন্সপেক্টর জেনারেল দীপক কুমার জানিয়েছেন, ওই ঘটনায় প্রতারণাসহ একাধিক ধারায় মামলা দায়ের করা হয়েছে। প্রতারকদের সন্ধান চলছে। গায়েব হওয়া টাকা পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্কের একটি অ্যাকাউন্টে পাঠানো হয়েছে বলে জানিয়েছেন তিনি।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply