ভারতে করোনায় মোট মৃতের সংখ্যা পৌনে এক লাখ

|

ভারতে করোনায় মোট মৃতের সংখ্যা পৌনে এক লাখ

ভারতে করোনাভাইরাস সংক্রমণের উঠতি ভাব যেন কমছেই না। গত ২৪ ঘণ্টায় নতুন আক্রান্তে ফের রেকর্ড হয়েছে দেশটিতে। এই সময়ে ৯৫ হাজারের বেশি মানুষের শরীরে শনাক্ত করোনাভাইরাস।

ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় থেকে জানানো হয়েছে, গত ২৪ ঘণ্টায় ৯৫ হাজার ৭৩৫ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে। তাতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪৪ লাখ ৬৫ হাজার। তবে আশার কথা, আক্রান্তদের মধ্যে এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ৩৪ লাখ ৭১ হাজার জন মানুষ। ‘অ্যাকটিভ’ করোনারোগী রয়েছেন ৯ লাখ ১৯ হাজার।

২৪ ঘণ্টায় আক্রান্তদের মধ্যে মৃত্যু হয়েছে আরও ১ হাজার ১৭২ জনের। এত করে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৭৫ হাজার ৬২ জন। এদিকে আক্রান্তের বৈশ্বিক তালিকায় দ্বিতীয়স্থানে আছে ভারত। মৃত্যুর দিক থেকে তৃতীয়স্থানে।

ভারতে রাজ্য হিসেবে দৈনিক আক্রান্তে শীর্ষস্থান ধরে রেখেছে মহারাষ্ট্র। বুধবার সেখানে নতুন করে ২৩ হাজার ৮১৬ জনের শরীরে করোনার সংক্রমণ ধরা পড়েছে। তাতে রাজ্যটিতে মোট আক্রান্ত দাঁড়িয়েছে ৯ লাখ ৬৭ হাজার এবং মৃত্যু হয়েছে ২৭ হাজার ৭৮৭ জনের।

এছাড়া দিল্লিতে গত ২৪ ঘণ্টায় ৪ হাজার ৩৯ জন করোনায় আক্রান্ত হয়েছে। এত করে রাজধানী শহরে মোট আক্রান্ত দাঁড়িয়েছে ২ লাখ ১ হাজার।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply