সিনহা হত্যা মামলা: স্বীকারোক্তিমূলক জবানবন্দি শেষে ৪ পুলিশ সদস্য কারাগারে

|

সিনহা

কক্সবাজার প্রতিনিধি:

সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মো. রাশেদ খান হত্যা মামলার গ্রেফতার ৪ পুলিশ সদস্য স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। বুধবার দুপুরে দ্বিতীয় দফার রিমান্ড শেষে ১৬৪ ধারায় জবানবন্দি দেন তারা। পরে তাদের কারাগারে পাঠানো হয়েছে।

এর আগে, বুধবার (৯ সেপ্টেম্বর) সকাল ১১টার দিকে র‌্যাবের একটি দল তাদের কক্সবাজার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট তামান্না ফারাহর আদালতে হাজির করে। পরে তাদের আদালতের খাস কামরায় নিয়ে স্বীকারোক্তিমুলক জবানবন্দি রেকর্ড করা হয়। এরআগে সকালে স্বাস্থ্য পরীক্ষার জন্য তাদের কক্সবাজার সদর হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

বুধবার স্বীকারোক্তি দেয়া সিনহার হত্যা মামলার এই চার আসামি হচ্ছেন পুলিশের সহকারী উপ-পরিদর্শক লিটন মিয়া, কনস্টেবল সাফানুর করিম, কামাল হোসেন ও আবদুল্লাহ আল মামুন।

এর আগে, উক্ত মামলায় বরখাস্তকৃত ওসি প্রদীপ, পরিদর্শক লিয়াকত ও এসআই নন্দ দুলালকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়। তাদের মধ্যে প্রদীপকে চার দফায় ১৫ দিন এবং লিয়াকত ও নন্দ দুলাল রক্ষিতকে তিন দফায় ১৪ দিন করে রিমান্ডে নেয়া হয়। লিয়াকত ও নন্দ দুলাল ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিলেও প্রদীপ রাজি হননি। তারা সবাই এখন কারাগারে রয়েছেন। এপিবিএন’র ৩ সদস্যসহ চাঞ্চল্যকর এই হত্যা মামলায় এ নিয়ে মোট ১২ জন স্বীকারোক্তিমূলক জবাবন্দি দিলেন।

গত ৩১ জুলাই রাতে টেকনাফের বাহারছড়া ইউনিয়নের শামলাপুর চেকপোস্টে নিহত হন অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply