সাইফ হাসানের করোনা; পূর্বে পজেটিভ হওয়া ট্রেনার আবারও আক্রান্ত!

|

করোনা মহামারির মধ্যে কেই বা আর নিরাপদ? দেশের অন্যান্য সেক্টরের মতো ক্রিকেটেও এর প্রভাব পড়েছে। এরই মধ্যে মাশরাফী বিন মোর্ত্তজাসহ জাতীয় দলের সাবেক-বর্তমান একাধিক ক্রিকেটার করোনা থেকে সুস্থ হয়েছেন। এবার শ্রীলঙ্কা সফরের অনুশীলন ক্যাম্পে করোনার হানা।

শ্রীলঙ্কা সফরের জন্য করা কোভিড পরীক্ষার শুরুতেই ধাক্কা খেলো বিসিবি। গতকাল করা ২৪ জনের পরীক্ষা থেকে করোনা শনাক্ত হয়েছে ওপেনার সাইফ হাসান ও ইংলিশ ট্রেনার নিক লির। আজ হয়েছে বাকিদের পরীক্ষা। এর ফলাফল দেখেই প্রাথমিক দল ঘোষণা করবে বিসিবি।

করোনা তালিকায় নাম লিখিয়েছেন গেল ফেব্রুয়ারিতে অভিষেক হওয়া সাইফ হাসান। ইংল্যান্ড থেকে এসে কোয়ারেন্টাইনে থাকা ট্রেনার নিক লিও করোনা পজেটিভ। মজার ব্যাপার এই নিক একবার পজেটিভ হয়ে ঢাকা আসার আগে করোনমুক্ত মানে ‘নেগেটিভ’ সার্টিফিকেট পেয়েছিলেন!

বিসিবির ক্রিকেট অপারেসন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান বলেন, প্রথম দফায় করোনা পরীক্ষার পর কয়েকজনের শনাক্ত হয়েছে। এখন বাকিদের ফলাফল দেখতে হবে। আমরা এখনই কোনো দল ঘোষণা করছি। দু-তিন দিন পর পরিস্থিতি বুঝে একটা সম্ভাব্য তালিকা দেয়া হবে। তার আগে দেখা যাক সবাই সুস্থ আছে কিনা।

শ্রীলঙ্কা সিরিজকে সামনে রেখে সোমবার থেকে শুরু হয়েছে জাতীয় দলের ক্রিকেটারদের কোভিড-১৯ পরীক্ষা। এর আগে, ১৮ সেপ্টেম্বর থেকে ক্রিকেটারদের করোনা পরীক্ষা করানোর কথা থাকলেও সেটি এগিয়ে আনা হয়েছে যেন সফরের আগে কেউ করোনা আক্রান্ত হলে সুস্থ হয়ে দলে ফেরার পর্যাপ্ত সময় পান। যাদের ফলাফল নেগেটিভ আসবে ব্যক্তিগতভাবে অনুশীলন শুরু করবেন ৯ সেপ্টেম্বর।

দ্বিতীয় ধাপের পরীক্ষা শুরু হবে প্রাথমিক দলে ডাক পাওয়া ক্রিকেটাররা টিম হোটেলে উঠলে, আগামী ১৮ সেপ্টেম্বর থেকে। আর তৃতীয় ধাপের পরীক্ষা হবে শ্রীলঙ্কায় রওনা হওয়ার আগ মুহূর্তে।









Leave a reply