জমে উঠেছে বাফুফে নির্বাচন; সালাহ্উদ্দিনের প্রতিদ্বন্দ্বী বাদল-মানিক

|

শুরুতে মনে হচ্ছিল একতরফা হতে যাচ্ছে বাফুফে নির্বাচন। কিন্তু সেটিই যে এমন জমে উঠবে তা কে জানতো! সভাপতি পদে কাজী সালাহ্উদ্দিনকে টেক্কা দিতে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন সাবেক ফুটবলার বাদল রায় ও কোচ শফিকুল ইসলাম মানিক। আর সিনিয়র সহসভাপতি পদে সালাম মুর্শেদীকে চ্যালেঞ্জ ছুড়েছেন তার এক সময়ের সতীর্থ শেখ মো. আসলাম। নির্বাচনে সহসভাপতি পদে মনোনয়নপত্র নিয়েছেন ৮ জন। আর ১৫টি সদস্য পদের বিপরীতে ফরম কিনেছেন ৩৬ জন।

বাফুফে নির্বাচনে সভাপতি পদে কাজী সালাহ্উদ্দিনকে আগেই চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছিলেন বাদল রায় । এ দু’জনকে ছাপিয়ে সবচেয়ে বড় চমক দেখালেন কোচ শফিকুল ইসলাম মানিক। রোববার মনোনয়নপত্র বিক্রির শেষ দিনে সভাপতি পদে ফরম কিনেছেন জাতীয় দলের সাবেক এই ফুটবলার।

শফিকুল ইসলাম মানিক যে নির্বাচন করবেন তা আগে কখনও আঁচ করা যায়নি। হঠাৎ করেই সোমবার সভাপতির মতো গুরুত্বপূর্ণ পদের জন্য ১ লাখ টাকা খরচ করে মনোনয়নপত্র কিনেছেন এই কোচ।

মানিক মনোনয়নপত্র কেনার পর বাফুফে নির্বাচনের উত্তাপ অনেকটাই বেড়ে গেছে। কাজী সালাহ্উদ্দিনকে টেক্কা দিতে সভাপতি পদে মনোনয়ন ফরম কিনে প্রতিশ্রুতি রেখেছেন বাদল রায়ও। শেষ পর্যন্ত শফিকু্ল ইসলাম মানিক, বাদল রায় আর শেখ আসলাম যদি বাফুফে নির্বাচনে অংশ নেন তাহলে প্রতিদ্বন্দ্বিতা জমে উঠবে তাতে কোনো সন্দেহ নেই।

নির্বাচনে ২১ সদস্যের প্যানেল দিয়েছে কাজী সালাহ্উদ্দিন নেতৃত্বাধীন সম্মিলিত পরিষদ। সেই প্যানেলের সিনিয়র সহসভাপতি পদপ্রার্থী সালাম মুর্শেদীকে চ্যালেঞ্জ ছুড়েছেন আরেক সাবেক তারকা ফুটবলার শেখ মো. আসলাম।

সম্মিলিত পরিষদে চার সহসভাপতি প্রার্থী হলেন- কাজী নাবিল আহমেদ, আমিরুল ইসলাম বাবু, আতাউর রহমান ভুইয়া মানিক ও ইমরুল কায়েস। এই পদে তিন স্বতন্ত্র প্রার্থী শেখ মারুফ হাসান, মহিউদ্দিন মহি ও রেদোয়ান ফুয়াদ।

নির্বাচনে সম্মিলিত পরিষদের প্রধান সমন্বয়কের দ্বায়িত্ব পালন করবেন ক্রীড়াঙ্গনে আলোচিত-সমালোচিত ব্যক্তি চট্টগ্রামের শামসুল হক চৌধুরী এমপি।

নির্বাচনে করোনা সতর্কতা নিশ্চিত করতে কঠোর সব নির্দেশনা জারি করেছে নির্বাচন কমিশন। যদিও সম্মিলিত পরিষদের প্যানেল পরিচিতি অনুষ্ঠানে করোনা সতর্কতা মানার ইচ্ছে দেখা যায়নি একটুও।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply