‘আওয়ামী লীগ নয়, বিএনপিই বিভেদের রাজনীতির ধারক ও বাহক’

|

‘আওয়ামী লীগ নয় বিএনপিই বিভেদের রাজনীতির ধারক ও বাহক। সম্প্রীতির বাংলাদেশ এর মূলে বিএনপিই বারবার কুঠারাঘাত করেছে। সরকারের সমালোচনা করতে গিয়ে দেশকে ছোট করছে। নেতিবাচক রাজনীতি ও মিথ্যাচার বিএনপিকে আগের চেয়েও জনবিচ্ছিন্ন করে তুলছে এবং এভাবে চলতে থাকলে বিএনপি ক্রমশ অপ্রাসঙ্গিক হয়ে পড়বে।’

দুপুরে ভিডিও কনফারেন্সে এমন মন্তব্য করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। মির্জা ফখরুলকে উদ্দেশ্যে তিনি আরও বলেন, এদেশের রাজনীতিতে অশান্তির বিষবাষ্প আপনারাই ছড়িয়েছেন। সন্ত্রাস, ষড়যন্ত্র আর হত্যার রাজনীতির প্যাটেন্ট আপনাদেরই।

সরকার অর্থনীতি ধ্বংস করছে- বিএনপি মহাসচিবের এমন অভিযোগের প্রেক্ষিতে ওবায়দুল কাদের বলেন, বিশ্বব্যাপী বাংলাদেশ আজ উন্নয়ন ও অগ্রগতির রোল মডেল হিসেবে স্বীকৃত। করোনায় বিশ্ব অর্থনীতির স্থবিরতার মাঝেও অতি সম্প্রতি রেমিটেন্স প্রবাহ, রপ্তানি বৃদ্ধি, বৈদেশিক মুদ্রার রিজার্ভে রেকর্ড গড়েছে বাংলাদেশ। অথচ, অর্থনৈতিক সক্ষমতা এবং চলকসমূহের ইতিবাচক ধারা দেখেও বিএনপি নেতারা মিথ্যাচার করছেন।

তিনি বলেন, দেশের অর্থনীতি শেখ হাসিনার নেতৃত্বে এখন শক্ত ভিতের ওপর প্রতিষ্ঠিত। শতকরা ৮ শতাংশের উপরে প্রবৃদ্ধি বিএনপি কখনো নিজেদের আমলে ভাবতে পেরেছিল? মাথাপিছু আয় বর্তমানে ২ হাজার ৬৪ ডলার। ৫ লাখ ৬৮ হাজার কোটি টাকার বাজেট প্রণয়ন এবং বাস্তবায়ন কি দুর্বল অর্থনীতির পরিচয় বহন করে বলেও প্রশ্ন রাখেন ওবায়দুল কাদের।









Leave a reply