পাবজি নিষিদ্ধের পর অক্ষয়ের অনলাইন গেম ফৌজি আসছে ভারতে

|

চীনের পাবজি গেম নিষিদ্ধ হয়েছে ভারতে। পাবজি নিষিদ্ধ হওয়ায় হতাশ ভারতের অনেক তরুণ। তবে তাদের জন্য আছে খুশির খবর। পাবজি নিষিদ্ধ হওয়ার পর ভারতে আসছে তাদের দেশীয় গেম ‘ফৌজি’। খবর আনন্দবাজার পত্রিকার।

খবরে বলা হয়, অক্ষয় কুমার তার ফেরিফায়েড ফেসবুক পেজে শনিবার বিকেল সোয়া চারটার দিকে গেমের একটি পোস্টার পোস্ট করেন। সঙ্গে লেখেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আত্মনির্ভর অভিযানের সমর্থনে গর্বের সঙ্গে এই মাল্টিপ্লেয়ার অ্যাকশন গেমের কথা ঘোষণা করেছেন তিনি। নাম রাখা হয়েছে ‘ফিয়ারলেস অ্যান্ড ইউনাইটেড গার্ডস’ (এফএইউজি)।

আনন্দবাজার জানায়, এই গেমে নাকি ইউজাররা মনোরঞ্জনের সঙ্গে সঙ্গে ভারতের বীর জওয়ানদের আত্মত্যাগের কথাও জানতে পারবেন। গেমের ইন্টারনেট রেভিনিউয়ের ২০ শতাংশ ‘ভারত কে বীর’ ট্রাস্টে দান করা হবে।

খবরে আরও বলা হয়, অক্ষয়ের পেজে পোস্ট হওয়ার সঙ্গে সঙ্গেই আগুনের মতো ছড়িয়ে পড়ে এই গেমের কথা। অক্ষয়ের পোস্টটি প্রথম এক ঘণ্টাতেই দেড় লাখ লাইক পেয়েছে। সেই সঙ্গে ১১ হাজার কমেন্ট ও ২৩ হাজার শেয়ার হয়েছে। গেমটি কেমন হবে তার বিস্তারিত তথ্য না মিললেও ভারতের অনলাইন গেমারদের পাবজি ব্যান হওয়ার দুঃখে যে কিছুটা মলমের কাজ করবে, তা বলার অপেক্ষা রাখে না।

এই গেম লঞ্চ করার পিছনে অক্ষয়ের কী ভূমিকা থাকছে সে সম্পর্কে বিস্তারিত কিছু জানা না গেলেও গেমের পোস্টার থেকে জানা যাচ্ছে, এটি ‘এনকোর গেমস’ সংস্থার হাত ধরে আসছে। যাদের সাইট থেকে জানা যায় বেঙ্গালুরুতে অবস্থিত এই সংস্থা। এই সংস্থার পার্টনার র‍্যাভিও, যারা বিখ্যাত ‘অ্যাংরি বার্ডস’ গেম তৈরি করেছে। তবে অনলাইন গেমারদের মতে, পাবজি বেশ ডেভেলপড গেম। অক্ষয়ের ফৌজি যদি সেই উচ্চতায় পৌঁছাতে পারে, তবে তা ভারতীয় গেমারদের কাছে বড় পাওনা হবে।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply