একে একে ৬টি এসিই বিস্ফোরিত হয়

|

নারায়ণগঞ্জ সদরের পশ্চিম তল্লা বাইতুস সালাম জামে মসজিদে ছয়টি এসিরই বিস্ফোরণ ঘটে। এতে ওই মসজিদের ইমাম মোয়াজ্জেমসহ প্রায় ৩৭ জন দগ্ধ হয়েছেন। শুক্রবার রাত ৯টায় এশার নামাজের সময়ে এ দুর্ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, রাত ৯টায় এশার নামাজ পড়ার সময় মসজিদে থাকা ৬টি এসি বিকট শব্দে বিস্ফোরণ ঘটে। এ সময় মসজিদের ভিতরের জানালাগুলো ভেঙ্গে চুরমার হয়ে ভিতরে বাইরে ধোঁয়ায় ঢেকে যায়।

আরেক প্রত্যক্ষদর্শী জানান, হঠাৎ বিকট শব্দে বিস্ফোরণের পরেই আমি ঘটনাস্থলে গিয়ে দেখি ভেতরে একের পর এক লোকজন পড়ে আছে। ট্রান্সফরমারের ভেতরে থাকা গরম তেল সেখানে লোকজনের উপরে পড়ে। তাদের সবাই দগ্ধ হয়।

এদিকে মসজিদের নীচে থাকা তিতাস গ্যাস লাইন থেকে বিস্ফোরণ ঘটতে পারে বলে জানিয়েছেন ফায়ার সার্ভিস অফিসার জিল্লুর রহমান। তিনি জানান, মসজিদের নীচ থেকে তিতাস গ্যাসের লাইন ছিলো। সেখান থেকে কোন একটি পাইপের লিকেজ সৃষ্টি হওয়ার ফলে এই বিস্ফোরণ ঘটতে পারে। এছাড়া শুধু মসজিদেই নয়, বিস্ফোরণের কাছাকাছি যারা ছিলো তারাও দগ্ধ হয়েছেন।

ঘটনাস্থলে থাকা কয়েকজন জানান, সকাল থেকেই কয়েকটি গ্যাস পাইপ থেকে বুদবুদ শব্দ হচ্ছিলো। সেখানে থেকেই গ্যাসের বিস্ফোরণ ঘটতে পারে।









Leave a reply