মেসিকে হারালে জেল হতে পারে বার্সা সভাপতির!

|

মেসি বার্সা ছাড়লেই বড় ধরনের জরিমানা বা জেলে যেতে হতে পারে বার্সেলোনার বর্তমান সভাপতি
জোসেফ মারিয়া বার্তোমেউকে। আর সেজন্যই মেসির বার্সা ত্যাগ আটকাতে সব ধরণের চেষ্টা চালিয়ে যাচ্ছেন বার্তোমেউ। এমন খবর জানিয়েছেন বিবিসির স্প্যানিশ সাংবাদিক গিয়েম বালাগ।

তবে বার্সার সভাপতি পদপ্রার্থী ভিক্তর ফন্ত মনে করেন, বার্সেলোনা ছাড়ার ব্যাপারে মত পাল্টাবেন না মেসি।

ফন্তে বলেন, যতক্ষণ না পর্যন্ত শেষ কিছু হচ্ছে ততক্ষণ পর্যন্ত কিছু আশাতো আছেই। তবে সে যদি চলে যেতেই চায় তাহলে উচিত হবে তার পথ মসৃণ করে দেয়া, যাতে ভবিষ্যতে বার্সার সাথে তার সম্পর্ক তিক্ত না হয়।

মেসি বার্সেলোনা ছেড়ে গেলে দলটি স্পন্সর হারানোসহ বিরাট লোকসান গুনতে হবে। সেইসাথে মেসি যদি ফ্রি ট্রান্সফারের সুযোগ নিয়ে দল ত্যাগ করে তাহলে বার্সার হাতছাড়া হবে মেসির রিলিজ ক্লজ বাবদ ৭০০ কোটি ইউরো। সব মিলিয়ে বিশাল এক আর্থিক ক্ষতির সম্মুখিন হতে যাচ্ছে বার্সা।

এসব আর্থিক ক্ষতির ফলে দলটির সদস্যরা চাইরে বার্তোমেউ’র বিরুদ্ধে দল পরিচালানায় অদক্ষতা. সম্পদের অপব্যবহার ও ক্লাবকে আর্থিক ক্ষতির সম্মুখিন করার দায়ে মামলাও করতে পারে। আর তার ফলে এই ক্ষতিপূরণ বাবদ এসব অর্থ বার্তোমেউ’র ব্যক্তিগত সম্পত্তি থেকে পরিশোধ করতে হবে অথবা তাকে কারাগারেও যেতে হতে পারে। সেজন্যই মেসির বার্সা ত্যাগ আটকাতে অনুরোধ থেকে শুরু করে আইনি হুমকিসহ সবধরণের চেষ্টা চালিয়ে যাচ্ছেন বার্তোমেউ।

উল্লেখ্য, বার্সেলোনা কোন ব্যক্তি মালিকানাধীন বা কোন ব্যবসায়ীক গ্রুপের মালিকানাধীন ক্লাব নয়। বরং এই ক্লাবটির মালিক তার সদস্যরা। ফলে সদস্যরা চাইলে ক্লাবের যে কোন নীতির প্রতি প্রশ্ন তুলতে পারে। আর এই জন্যই ক্লাবের সদস্যদের রোষানল থেকে বাচতে মেসিকে আটকাতে চাইছেন বার্তোমেউ।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply