রেকর্ড ৭শ’ মিলিয়ন ইউরোতে ম্যান সিটিতে মেসি!

|

রেকর্ড ৭শ’ মিলিয়ন ইউরোতে বার্সেলোনা ছেড়ে ইংলিশ ক্লাব ম্যানচেস্টার সিটিতে যোগ দিচ্ছেন লিওনেল মেসি। এমন খবর ইংলিশ গণমাধ্যম ইএসপিএন ও অস্ট্রেলিয়ান গণমাধ্যম ফক্স স্পোর্টসের। এটি হলে, বিশ্বের সবচেয়ে দামি ফুটবলার হিসেবে ম্যান সিটিতে যাচ্ছেন এলএমটেন।

লিওনেল মেসির সঙ্গে পাঁচ বছরের চুক্তি হচ্ছে সিটি ফুটবল গ্রুপের। চুক্তি অনুযায়ী এই আর্জেন্টাইন তারকা প্রথম তিন বছর খেলবেন ইংলিশ প্রিমিয়ার লিগে ম্যানচেস্টার সিটির হয়ে। আর শেষ দুই বছর খেলবেন সিটি ফুটবল গ্রুপের আরেক ক্লাব নিউইয়র্ক সিটি এফসির হয়ে যুক্তরাষ্ট্রের মেজর সকার লিগে।

স্পেনের প্রচারমাধ্যমগুলো জানিয়েছে, মেসি যে ম্যান সিটিতে যেতে পারেন, তা স্বীকার করেছেন ক্লাবটির প্রেসিডেন্ট পদপ্রার্থী টোনি ফ্রেইক্সাও।

বার্সার প্রেসিডেন্ট জোসেপ মারিয়া বার্তোমেউ ও নতুন কোচ রোনাল্ড কোম্যানের সাথে বনিবনা না হওয়ায় বার্সা ছাড়ার ঘোষণা দেন মেসি। কিন্তু বাধা হয়ে দাঁড়ায় তার উচ্চ ট্রান্সফার ফি। বার্সা সভাপতি গোঁ ধরেছেন, ফ্রি-ট্রান্সফার নয়, বাই আউট ক্লজ ৭০০ মিলিয়ন ইউরো পেলেই তবে তারা মেসিকে ছাড়বেন। অবশ্য বার্সার বোর্ডের কেউ কেউ প্রেসিডেন্টের মতের বিরোধী ছিলেন বলে দাবি করেছে স্পেনের কয়েকটি গণমাধ্যম।

ফুটবল মহলের ধারণা ছিল, ৭০০ মিলিয়ন ইউরো (বাংলাদেশি মূদ্রায় ৭০০০ কোটি টাকা) দিয়ে মেসিকে নিতে পারে একমাত্র ম্যান সিটিই। শেষ পর্যন্ত সে ধারণাই সত্য হতে যাচ্ছে!









Leave a reply