সরকারের সঠিক পদক্ষেপে করোনায় প্রাণহানি কম: স্বাস্থ্য সচিব

|

সরকারের সঠিক পদক্ষেপে করোনায় প্রাণহানি কম হয়েছে বলে জানিয়েছেন স্বাস্থ্য সচিব মো. আবদুল মান্নান। রোববার দুপুরে ভৈরব উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শনে এসে এক মতবিনিময় সভায় তিনি একথা বলেন।

তিনি বলেন, সরকার সারাদেশে স্বাস্থ্যসেবা উন্নয়নের জন্য চেষ্টা করছে। দেশের হাসপাতালগুলোর চিকিৎসা সেবার মান উন্নয়ন করতে পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। বর্তমান করোনা পরিস্থিতিতে সরকার সঠিক পদক্ষেপ গ্রহণ করায় দেশে প্রাণহানি কম হয়েছে।

মতবিনিময় সভায় তার সাথে ছিলেন স্বাস্থ্য বিভাগের প্রধান প্রকৌশলী ব্রিগেডিয়ার সারোয়ার মোরশেদ। এছাড়া মতবিনিময় সভায় আরও উপস্থিত ছিলেন কিশোরগন্জের সিভিল সার্জন ডা. মো. মজিবুর রহমান, ভৈরব উপজেলা নির্বাহী অফিসার লুবনা ফারজানা, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. বুলবুল আহমেদ, সহকারী কমিশনার (ভূমি) হিমাদ্রি খিসা, উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক জাহাংগীর আলম সেন্টু, পৌর কাউন্সিলর মোশারফ হোসেন মিন্টু, কাউন্সিলর মোমেন হাসান প্রমূখ।

স্বাস্থ্য সচিব আবদুল মান্নান বলেন, করোনা পরিস্থিতিতে ভ্যাকসিনের ব্যাপারে চীনের সাথে চুক্তি হয়েছে। শীঘ্রই ভ্যাকসিন দেশে পৌঁছালে করোনা থেকে দেশের মানুষ মুক্তি পাবে।

এসময় তিনি ভৈরব উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসারত রোগীদের খোঁজ-খবর নেন এবং রোগীদের সেবার মান বৃদ্ধি করতে ডাক্তারদেরকে নির্দেশ প্রদান করেন। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৪ জন বিশেষজ্ঞ ডাক্তারের শূন্য পদ অচিরেই পূরণ করা হবে বলেও জানান তিনি।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply