পাঁচিলে লেখা ওয়াইফাইয়ের পাসওয়ার্ড, তবে ব্যবহার করা সহজ নয়! (ভিডিও)

|

করোনাভাইরাসের কারণে আমাদের জীবন যেন আরও বেশি ইন্টারনেট নির্ভর হয়ে পড়েছে। মোবাইলের ডাটার পাশাপাশি বেড়েছে ওয়াইফাইয়ের ব্যবহারও। তবে এই পরিস্থিতিতে যদি ওয়াইফাই ফ্রি’তে পাওয়া যেত, তবে বেশ হতো। যারা এমন ভাবেন তাদের কথা ভেবে এক ব্যক্তি নিজের বাড়ির পাঁচিলে ওয়াইফাই পাসওয়ার্ড লিখে দিয়েছেন। ফলে প্রতিবেশীরা যে কেউ চাইলেই ওই ওয়াইফাই থেকে ইন্টারনেট ব্যবহার করতে পারবেন। তবে বিষয়টি যতটা সহজ মনে হচ্ছে, আদতে মোটেই ততটা সহজ নয়। খবর- আনন্দবাজার পত্রিকা।

ইনস্টাগ্রামে পাবলো রোচ্যাট নামে এক ব্যক্তি একটি ভিডিও পোস্ট করেছেন। সেখানে দেখা যায়, দেওয়ালে একটি কাগজে বড় বড় করে লেখা ‘ফ্রি ওয়াইফাই’, তার নীচে ইউজার নেম ‘গুডলাক’, সঙ্গে পাসওয়ার্ডও দিয়ে দিয়েছেন। তবে পাসওয়ার্ড দেখলেই বোঝা যাবে ‘গুডলাক’ কোনও শুভকামনা জানাতে লেখা হয়নি, মজা করার জন্যই যেন এমন নাম দেওয়া হয়েছে। কারণ পাসওয়ার্ডটির যেন অনন্ত, শেষই হয় না। ভিডিওতে দেখা যাচ্ছে সরু করে বেশ কয়েক ফুট লম্বা একটি কাগজে পাসওয়ার্ডটি প্রিন্ট করে দেওয়ালে লাগানো। যেটি দেখে দেখে সঠিকভাবে টাইপ করা মুশকিল, দরকার চূড়ান্ত ধৈর্য।

ওই ইনস্টগ্রাম পোস্টে আরও একটি ভিডিও যোগ করা হয়েছে। সেখানে দেখা যাচ্ছে, এক ব্যক্তি মোবাইলে পাসওয়ার্ডটি ভিডিও রেকর্ড করছেন। কারণ এত লম্বা পাসওয়ার্ড স্টিল ছবির একটি মাত্র ফ্রেমে আনা সম্ভব নয়।

নেটাগরিকরাও এমন পোস্ট আর পাসওয়ার্ড দেখে মজা করতে ছাড়েননি। তবে অনেকেই মনে করছেন, এমন পাসওয়ার্ড হয়তো ওয়াইফাইয়ের মালিক দেননি। পাবলো নামের সেই ব্যক্তিই হয়তো সবার সঙ্গে মজা করার জন্য এমন কাজ করেছেন।

View this post on Instagram

Let my neighbors use my wifi

A post shared by Pablo Rochat (@pablo.rochat) on









Leave a reply