এক মাস গত; প্রদীপের দেখা পায়নি মন্ত্রণালয়ের কমিটি

|

সাবেক মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান হত্যাকাণ্ডের প্রায় এক মাস গত হয়েছে। তবুও মামলার দুই নম্বর আসামি, টেকনাফ থানার বরখাস্ত হওয়া ওসি প্রদীপ কুমার দাশের দেখা পায়নি স্বরাষ্ট্র মন্ত্রণালয় গঠিত তদন্ত কমিটি। এই কারণে কয়েকদফা সময় নিয়েও সিনহা হত্যা মামলার তদন্ত প্রতিবেদন দাখিল করা সম্ভব হয়নি।

মামলার তদন্তকারী সংস্থা র‍্যাবের তৃতীয় দফায় চার দিনের রিমান্ডে নিয়েছে প্রদীপকে। এই রিমান্ড শেষ হবে আগামী ১ সেপ্টেম্বর। এদিকে দ্বিতীয় দফায় মেয়াদ বাড়ানোর পর ৩১ আগস্টের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য কমিটিকে সময় বেঁধে দিয়েছিল স্বরাষ্ট্র মন্ত্রণালয়। কিন্তু প্রদীপ রিমান্ডে থাকায় তার সাথে সাক্ষাৎ করতে পারেনি কমিটি।

তদন্ত কমিটির প্রধান ও চট্টগ্রামের অতিরিক্ত বিভাগীয় কমিশনার মোহাম্মদ মিজানুর রহমান জানান, তদন্তের কাজ প্রায় শেষ পর্যায়ে। জিজ্ঞাসাবাদের জন্য যে ৬৮ জনের তালিকা করা হয়েছিল তার মধ্যে কেবল আসামি প্রদীপ কুমার দাশ বাকি আছেন। তার সাথে সাক্ষাৎ না হওয়া পর্যন্ত প্রতিবেদন দাখিল করা যাচ্ছে না।

সবশেষ আজ রোববার নির্ধারিত সময়ের মধ্যে তদন্ত প্রতিবেদন দেয়া সম্ভব নয় বলে জানিয়েছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তদন্ত কমিটি। সময় বাড়ানোর জন্য তারা আবারও আবেদন করার কথা জানিয়েছে তারা।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply