যেভাবে বুঝবেন পাওয়ার ব্যাংক সম্পূর্ণ চার্জ হয়েছে কি না

|

ঘরের বাইরে স্মার্টফোনে চার্জ দেয়ার জন্য জনপ্রিয় ডিভাইস পাওয়ার ব্যাংক। স্মার্টফোন ছাড়াও পাওয়ার ব্যাংকের মাধ্যমে ট্যাবলেট, ক্যামেরা, স্মার্টওয়াচ, ব্লুটুথ হেডফোন ও স্পিকারসহ বিভিন্ন প্রোডাক্ট চার্জ করা সম্ভব। ফোনের মতো পাওয়ার ব্যাংকে ডিসপ্লে নেই। তবে অনেক পাওয়ার ব্যাংকে এলইডি ইন্ডিকেটর থাকে। এটা ব্যাটারির অবস্থা জানান দেয়। প্রশ্ন হচ্ছে আপনার পাওয়ার ব্যাংক সম্পূর্ণ চার্জ হয়েছে কি না বুঝবেন কীভাবে?

পাওয়ার ব্যাংকের ইন্ডিকেটরে আলো যদি একটানা জ্বলে থাকে তার মানে পাওয়ার ব্যাংক সম্পূর্ণ চার্জ হয়ে গেছে।

পাওয়ার ব্যাংক চার্জ হতে কত সময় লাগে তা নির্ভর করে পাওয়ার ব্যাংকের ক্ষমতা ও চার্জিং স্পিডের উপরে। পাওয়ার ব্যাংকের ম্যানুয়ালে এই তথ্য দেখে নিতে পারবেন।

পাওয়ার ব্যাংকের মধ্যে স্মার্টফোনের ব্যাটারির থেকে অনেক বড় ব্যাটারি থাকে। বড় ব্যাটারি থাকার কারণে পাওয়ার ব্যাংক চার্জ হতে বেশি সময় লাগে।

বেশি কারেন্টের চার্জারে চার্জ করলে পাওয়ার ব্যাংক জলদি চার্জ হবে। ১ অ্যাম্পিয়ারের চার্জারের পরিবর্তে ২ অ্যাম্পিয়ারের চার্জার ব্যবহার করুন। আপনার পাওয়ার ব্যাংকে কুইক চার্জ সাপোর্ট থাকলে কুইক চার্জিং ব্রিক ব্যবহার করলে দ্রুত চার্জ হবে। তবে কথা আছে, পাওয়ার ব্যাংকে অধিক অ্যাম্পিয়ারের চার্জার দিয়ে চার্জ দিলে ব্যাটারি গরম হবে বেশি।

দৈনন্দিন ব্যবহারে চার্জ করে রেখে দিলে পাওয়ার ব্যাংকের চার্জ কমে না। যদিও কয়েক বছর পরে থাকলে পাওয়ার ব্যাংকের চার্জ কমে যেতে পারে।









Leave a reply