রিমোটের ব্যাটারি গিলে বিপত্তি, অস্ত্রোপচারের পর বাঁচলো শিশুর প্রাণ

|

টিভির রিমোট নিয়ে খেলতে খেলতে পেনসিল ব্যাটারি গিলে ফেলেছিল তিন বছরের শিশু। অস্ত্রোপচার করে সেই ব্যাটারি বের করে চিকিৎসায় সাফল্য পেল ভারতের পশ্চিমবঙ্গের মালদহের মালদহ মেডিকেল কলেজ হাসপাতাল।

হাসপাতাল সূত্রে জানা যায়, তিন বছরের শিশু অনীক সরকার টিভির রিমোট নিয়ে খেলার সময় হঠাৎ রিমোটের মধ্যে থাকা পেনসিল ব্যাটারি গিলে ফেলে। তারপর অসহ্য যন্ত্রণায় ছটফট করতে থাকলে পরিবারের লোকজন তড়িঘড়ি করে শিশুটিকে বুলবুলচনণ্ডী প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে যান। সেখানে কর্তব্যরত চিকিৎসক বাচ্চাটিকে মালদহ মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করেন।

মালদহ হাসপাতালের সার্জারি বিভাগের সহকারি অধ্যাপক ডা. পার্থপ্রতিম মণ্ডল শিশুটির এক্স-রে করার পর তার পেটের মধ্যে ব্যাটারির ছবি ধরা পড়ে। তারপরই হাসপাতাল কর্তৃপক্ষ অস্ত্রোপচার করার সিদ্ধান্ত নেয়।

সোমবার রাতে চল্লিশ মিনিটের অপারেশনের পর সেই ব্যাটারি বের করা হয়।

ডা. পার্থপ্রতিম মণ্ডল বলেন, ‘শিশুটির অ্যান্টি স্টমাকে ব্যাটারিটি আটকে ছিল। মিনি ল্যাপ্রোস্কপি করে ওই ব্যাটারি বের করা হয়েছে। তিন বছরের শিশু এখন সুস্থ। তবে আপাতত চিকিৎসাধীন থাকতে হবে তাকে।

বাবা সঞ্জিত সরকার বলেন, ‘ঘটনার সময় বাড়িতেই অন্য একটি ঘরে ছিলাম। পাশের ঘরে ছেলে রিমোট নিয়ে খেলা করছিল। সেই সময় পেনসিল ব্যাটারিটি গিলে ফেলে। কান্নাকাটি শুনে আমরা ছুটে যাই।’

সূত্র: সংবাদ প্রতিদিন।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply