টেকনাফে ৬ স্বশস্ত্র রোহিঙ্গা আটক

|

আটক উগ্রপন্থী গ্রুপের ৬ জন স্বশস্ত্র সন্ত্রাসী রোহিঙ্গা

কক্সবাজার প্রতিনিধি:

কক্সবাজারের টেকনাফে ২২নং রোহিঙ্গা ক্যাম্পে রোহিঙ্গাদের উগ্রপন্থী গ্রুপের ৬ জন স্বশস্ত্র সন্ত্রাসীকে আটক করেছে পুলিশ।

স্বশস্ত্র ওই সন্ত্রাসীদের সাথে সাধারণ রোহিঙ্গাদের ফের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে কমপক্ষে নারী-পুরুষসহ ১১জন আহত হয়।

মঙ্গলবার ভোর ৫টার দিকে টেকনাফের রইক্ষ্যং পুটিবনিয়া ক্যাম্পের উত্তর-পশ্চিমে পাহাড় হতে স্বশস্ত্র আরসা গ্রুপের একটি গ্রুপে সি-ব্লক পয়েন্টে অনুপ্রবেশের চেষ্টা করলে ক্যাম্পের সাধারণ রোহিঙ্গারা ঐক্যবদ্ধ হয়ে তাদের ধাওয়া করে।

এসময় উভয়পক্ষের সকাল ৭টা পর্যন্ত ৫০/৬০ রাউন্ডের অধিক গুলি বর্ষণের ঘটনা ঘটে বলে স্থানীয় ক্যাম্পের মাঝি ও সাধারণ রোহিঙ্গারা স্বীকার করেন। এই ঘটনায় কমপক্ষে নারী-পুরুষসহ ১১জন আহত হয়েছে। যাদের ক্যাম্প হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

এই ঘটনার খবর পেয়ে বিকেলে সাধারণ রোহিঙ্গাদের সহায়তায় পুলিশ অভিযান চালিয়ে ২টি দেশীয় একনলা বন্দুক, কিরিচ, ৭ রাউন্ড কার্তূজসহ ক্যাম্পের রহমত উল্লাহর পুত্র নুর হোসেন, হাবিবুল্লাহর পুত্র জাফর আলম, জহুর মল্লিকের পুত্র মো. আলম, আহমদ হোসেনের পুত্র আব্দুর রহমান, নুর হোসেন, আবু সামার পুত্র আবু সাদেক, আব্দু সালামের পুত্র মো. আমিন, শাহ আলমের পুত্র মো. সাদেক ও বালুখালী ক্যাম্পের নজির আহমদের পুত্র মো. আমান উল্লাহকে আটক করে। পরে যাচাই-বাছাই করে ৩জনকে ছেড়ে দেওয়া হয়।

পুলিশের ক্যাম্প ইনচার্জ মো. আনোয়ার হোসেন এই অভিযানের সত্যতা নিশ্চিত করে জানান, অস্ত্রসহ ৯ জনকে আটক করা হয়েছিল। যাচাই বাছাই করে ৩ জনকে ছেড়ে দেয়া হয়। বাকি ৬জনকে টেকনাফ মডেল থানায় সোপর্দ করা হয়েছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply