বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে আইইউবি’র সিরিজ ওয়েব সেমিনার

|

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষ্যে বছরব্যাপি নানা কর্মসূচি বাস্তবায়ন করছে ইনডিপেনডেন্ট ইউনিভার্সিটি বাংলাদেশ (আইইউবি)। এর অংশ হিসেবে সিরিজ ওয়েব সেমিনারের আয়ােজন করা হয়। যার মধ্যে তিনটি ওয়েব সেমিনার সফলভাবে সম্পন্ন করা হয়েছে বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, ১৭ আগস্ট ‘বঙ্গবন্ধুর অসাম্প্রদায়িক বাংলাদেশ’ শীর্ষক প্রথম ওয়েব সেমিনারের আয়ােজন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

ডা. দীপু মনি তার বক্তব্যে দেশের সার্বিক উন্নয়ন নিশ্চিত করতে এবং একটি সমৃদ্ধ দেশ গঠনে মানসম্মত উচ্চশিক্ষার ওপর জোর দেন। বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়নের মাধ্যমে এই লক্ষ্য অর্জন সম্ভব বলে মনে করেন তিনি।

এছাড়া, ১৯ আগস্ট ‘বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশ এবং ২০২০’ শীর্ষক দ্বিতীয় ওয়েব সেমিনার এবং ২২ আগস্ট ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ- বিশ্ব এবং আঞ্চলিক পরিমন্ডলে বঙ্গবন্ধুর দৃষ্টিতে স্বাধীন বাংলাদেশের ভূমিকা’ শীর্ষক তৃতীয় ওয়েব সেমিনারের আয়ােজন করা হয়।

তৃতীয় ওয়েব সেমিনারের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। তিনি বঙ্গবন্ধুর বৈদেশিক নীতির ওপর আলােচনা করেন। বলেন, সারাবিশ্বের কাছে বাংলাদেশকে বন্ধুত্বপূর্ণ ও উদার দেশ হিসেবে গড়ে তুলতে বঙ্গবন্ধুর প্রগতিশীল চিন্তা ও কৌশল আজও অপরিহার্য।

সেমিনারে সরকারের উচ্চপর্যায়ের কর্মকর্তা, শিক্ষাবিদসহ আইইউব’র শিক্ষকরা উপস্থিত ছিলেন।

মুজিব শতবর্ষ উপলক্ষে আইইউবি সারাবছর এ ধরণের আরও ভিন্নধর্মী কার্যক্রম বাস্তবায়ন করবে বলেও সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।।





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply