সমুদ্রের ঢেউয়ে তলিয়ে যাওয়া থেকে মানববন্ধনে রক্ষা পেলেন দুই যুবক

|

সমুদ্রের ঢেউয়ে তলিয়ে যাওয়া থেকে মানববন্ধনে রক্ষা পেলেন দুই যুবক

বিপদ থেকে উদ্ধারের অনেক ভিডিও আমরা দেখেছি, কিন্তু এক সঙ্গে ৩০ জনের একটি মানব-শৃঙ্খলে প্রাণ বাঁচে দু’জনের। এমন বিরল একটি ভিডিও ‘কমপেরাবল’ নামে ইউটিউব চ্যানেলে গত ২৩ আগস্ট পাবলিশ করেছে। মূহুর্তেই ভিডিওটি ভাইরাল হয়ে যায়। এই ভিডিও’র দৃশ্য ধরা পড়ল এক পর্যটকের ক্যামেরায়।

এই ঘটনা ইংল্যান্ডের ডোরসেট সৈকতের। ভিডিওটিতে দেখা যাচ্ছে, ঢালু সৈকতে অনেকেই নিরাপদ জায়গায় দাঁড়িয়ে সমুদ্রের ঢেউয়ের আনন্দ নিচ্ছেন। তারই মাঝে এক ব্যক্তি হয় অসাবধানতা বশত অথবা একটু বেশি গভীরে যাওয়ার ইচ্ছায় নিজেরই বিপদ ডেকে আনেন। দেখা যায় ওই ব্যক্তি পাড়ের দিকে ফিরতে চেয়েও পারছেন না, একে সমুদ্রের ঢেউ, তার উপর সেই সময় প্রায় ৩০ কিলোমিটার বেগে হওয়া বইছিল। ফলে তার দম ফুরিয়ে আসতে থাকে।

এই দৃশ্য দেখে অন্যরা ততক্ষণে বুঝতে পারেন, ওই ব্যক্তি বিপদে পড়েছেন। তারা এবার সাহায্যের উদ্যোগ নেন। কিন্তু এর মাঝেই এক ব্যক্তি জলে ঝাঁপিয়ে উদ্ধার করতে যান ওই ব্যক্তিকে। কিন্তু তিনিও ব্যর্থ হন, হাবুডুবু খেতে থাকেন। এবার দু’জনকে উদ্ধারের প্রয়োজন হয়ে পড়ে।

পাড় থেকে লাইফগার্ডের দড়ি দিয়ে তাদের উদ্ধারের চেষ্টা হয়। কিন্তু সব চেষ্টাই বৃথা যায়। শেষে সৈকতে প্রায় ৩০ জন মিলে মানববন্ধন তৈরি করেন। ঢেউয়ের সঙ্গে লড়াই করে আস্তে আস্তে এগিয়ে গিয়ে তারা উদ্ধার করে আনেন ওই দুই ব্যক্তিকে।

https://www.youtube.com/watch?time_continue=4&v=3AP3oCy2jp8&feature=emb_logo


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply