পিইসি, জেএসসি, এইচএসসি নিয়ে সিদ্ধান্ত এখনই নয়, হবে দাওরায়ে হাদিস পরীক্ষা

|

করোনার কারণে প্রায় দীর্ঘ পাঁচ মাস সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ। অনলাইনে কিছু ক্লাস-পরীক্ষা হলেও স্থগিত পাবলিক পরীক্ষা। স্নাতক ও স্নাতকোত্তর পরীক্ষাও বন্ধ পাবলিক বিশ্ববিদ্যালয়ে। এ অবস্থায় কাওমী মাদ্রাসা শিক্ষা বোর্ডের দাবির পরিপ্রেক্ষিতে কওমী মাদ্রাসার মাস্টার্স পর্যায়ের দাওরায়ে হাদিস বা তাকমিল পরীক্ষা নেয়ার সিদ্ধান্ত অনুমোদন দিলো মন্ত্রিসভা।

তবে পিইসি, জেএসসি ও এইচএসসি পরীক্ষা নিয়ে এখনও কোন সিদ্ধান্ত হয়নি বলে জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম। তিনি জানান, শিক্ষা প্রতিষ্ঠান খোলার মতো পরিস্থিতি এখনও তৈরি হয়নি।

সোমবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত মন্ত্রিসভার বৈঠকে, হাউজ বিল্ডিং ফাইনান্স কপোরেশনসহ ৩টি আইনের নীতিগত ও চূড়ান্ত অনুমোদন হয়েছে।

এসময়, মন্ত্রিসভায় ফাইনান্স করপোরেশন সংশোধন আইনের খসড়ার চূড়ান্ত অনুমোদন দেয়া হয়। এতে অপরাধের জন্য সর্বোচ্চ ৫ বছরের কারাদণ্ড ও ৫ লাখ টাকা জারিমানা এবং মূলধন বৃদ্ধি করা হয়েছে। ব্যাংকার বহি সাক্ষ্য আইনেরও নীতিগত অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা।

সেইসাথে, মন্ত্রিসভা জাতীয় খাদ্য ও পুষ্টি নিরাপত্তা নীতি’র খসড়ার চূড়ান্ত অনুমোদন দেয়া হয়। এতে জোর দেয়া হয়েছে জলবায়ু সহিষ্ণু খাদ্য উৎপাদনের ওপর।





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply