নোয়াখালীতে নদী ভাঙন এলাকা পরিদর্শনে ডিসি

|

নোয়াখালী প্রতিনিধি:

নোয়াখালীর কোম্পানীগঞ্জ, সুবর্ণচর ও হাতিয়া উপজেলার নদী ভাঙন এলাকা পরিদর্শন করেছেন জেলা প্রশাসক মোহাম্মদ খোরশেদ আলম খাঁন। এ সময় তিনি নদী ভাঙনে ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ বিতরণ, মুজিববর্ষ উপলক্ষে বৃক্ষরোপণ ও করোনাভাইরাসের সংক্রমণরোধে জনগণের মাঝে মাস্ক বিতরণ করেন তিনি।

শনিবার সকাল থেকে বিকেল পর্যন্ত তিনি নদী ভাঙন কবলিত কোম্পানীগঞ্জের চরএলাহী, সুবর্ণচরের সৈয়দ বাজার ও হাতিয়ার জনতা বাজার এলাকা পরিদর্শন করেন।

জেলা প্রশাসক বলেন, নদী ভাঙনরোধে সরকার স্বল্প ও দীর্ঘ মেয়াদী বিভিন্ন পরিকল্পনা গ্রহণ করেছে। মেঘনা নদীর তীরে ভাঙন প্রতিরোধ ১০ কিলোমিটার বাঁধ নির্মাণ করা হবে।

এ সময় উপস্থিত ছিলেন, নোয়াখালী পানি উন্নয়ন বোর্ডের উপ-বিভাগীয় প্রকৌশলী আব্দুল আহাদ, কোম্পানীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মো. জিয়াউল হক মীর, সুবর্ণচর উপজেলা নির্বাহী অফিসার ইবনুল হাসান ইভান, হাতিয়া উপজেলা নির্বাহী অফিসার রেজাউল করিম ও চর এলাহী ইউপি চেয়ারম্যান আব্দুর রাজ্জাক, মোহাম্মদপুর ইউপি চেয়ারম্যান আবুল কালাম আজাদ, চানন্দী ইউপি প্রশাসক আব্দুর রহিম।

এদিকে, দুপুরে নদী ভাঙন থেকে রক্ষা পেতে সরকারের হস্তক্ষেপ কামনা করে সুবর্ণচর উপজেলার মোহাম্মদপুর ইউনিয়নের সৈয়দপুর বাজারে মানববন্ধন করে ভাঙনে ক্ষতিগ্রস্ত কয়েকশ’ মানুষ।

ইউএইস/









Leave a reply