বিশ্বের সবচেয়ে বড় ছবিটি প্রায় দু’টি ফুটবল মাঠের সমান!

|

বিশ্বের সবচেয়ে বড় ছবিটি প্রায় দু’টি ফুটবল মাঠের সমান!

বিশ্বের সব থেকে বড় ক্যানভাসে ছবি আঁকার রেকর্ড গড়লেন ব্রিটিশ চিত্রকর সাচা জাফরি। আর তার এই সৃষ্টির সঙ্গে জড়িয়ে গেল দুবাইয়ের নাম। দুবাইয়ের আটলান্টিস হোটেলের বল রুমে বিশাল এই ছবি আঁকা হয়, যেটি আয়তনে ১৮০০ বর্গ মিটারের বেশি। আকারে যা দু’টি প্রমাণ সাইজের ফুটবল মাঠের প্রায় সমান। খবর- আনন্দবাজার পত্রিকা।

এ বছর মে মাসে এই ছবি আঁকা শুরু করেন জাফরি। ছবিটির নাম দেওয়া হয় ‘দ্য জার্নি অব হিউম্যানিটি’। অগুনতি রঙের মিশ্রণে এই ছবির কাজ এখনও চলছে, সম্পূর্ণ হয়নি। তবে খুব শীঘ্রই এটি শেষ হয়ে যাবে বলে জানিয়েছেন জাফরি। জাফরি নিজের ইনস্টাগ্রামে এই ছবির বিভিন্ন অংশের কয়েকটি ছবি পোস্ট করেছেন, কারণ এক ফ্রেমে এত বড় ছবির পুরোটা আনা সম্ভব হচ্ছিল না। এই বিশাল ছবিটি তৈরি হয়ে গেলে সেটি ৬০টি অংশে বিভক্ত করে আলাদা আলাদা করে ফ্রেম করা হবে।

জাফরির নাম শিল্প মহলে নতুন নয়, তিনি বারাক ওবামা, ম্যাডোনার মতো বিখ্যাত ব্যক্তিত্বদের ছবি এঁকে অনেক আগেই খবরে উঠে এসেছেন। তবে এবার তার এই সৃষ্টি সব কিছু যেন ছাড়িয়ে গিয়েছে। আগামী ডিসেম্বরে দুবাইয়ে তার এই ছবি নিলাম হবে। যেখান থেকে ভারতীয় মুদ্রায় ২২৪ কোটি ৬৫ লাখ টাকা উঠে আসবে বলে আশা করা হচ্ছে, যা ‘হিউম্যানিটি ইনস্পায়ার্ড’ নামে এক স্বেচ্ছাসেবী সংস্থায় দান করা হবে।

https://www.instagram.com/p/CDyVtPdHatV/?utm_source=ig_web_copy_link


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply