কোচ হয়ে ক্রিকেটে ফিরলেন মোহাম্মদ ইউসুফ

|

পাকিস্তান জাতীয় দলের সাবেক দুই তারকা ক্রিকেটার মোহাম্মদ ইউসুফ ও মোহাম্মদ জাহিদকে কোচ হিসেবে নিয়োগ দিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। হাই পারফরম্যান্স (এইচপি) সেন্টারের ব্যাটিং কোচের দায়িত্ব পেয়েছেন ইউসুফ আর বোলিং কোচ হয়েছেন জাহিদ।

পাকিস্তানের সফল ব্যাটসম্যানদের মধ্যে অন্যতম মোহাম্মদ ইউসুফ। দেশের হয়ে মাত্র ৩৮১ ম্যাচ খেলে সবচেয়ে বেশি ৩৯টি সেঞ্চুরির সাহায্যে তৃতীয় সর্বোচ্চ ১৭ হাজার ৩০০ রান সংগ্রহ করেছেন ইউসুফ।

২০১০ সালে আন্তর্জাতিক ক্রিকেটে শেষ ম্যাচ খেলার পর কোচিং দিয়ে আবার ক্রিকেটে ফিরলেন তিনি। কোচিংয়ের সঙ্গে যুক্ত হওয়ার লক্ষ্য ছিল জানিয়ে ৪৫ বছর বয়সী সাবেক এই তারকা ব্যাটসম্যান জানান, আমার বিশ্বাস, দ্বিতীয় ইনিংস শুরু করার জন্য এটাই আমার জন্য সঠিক সময়। সুযোগটি পেয়ে আমি আনন্দিত। আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি, পাকিস্তান ক্রিকেটের উজ্জ্বলতম সময়গুলোর একটির সঙ্গে যুক্ত হয়ে আমি যে জ্ঞান ও অভিজ্ঞতা অর্জন করেছি তা তরুণ ক্রিকেটারদের মাঝে ছড়িয়ে দিতে পারব।

এইচপির বোলিং কোচ হিসেবে নিয়োগ পাওয়া মোহাম্মদ জাহিদ ২০০৩ সালে অবসর নেয়ার আগে দেশের হয়ে খেলতে পেরেছেন মাত্র ৫টি টেস্ট আর ১১টি ওয়ানডে।

এছাড়া পাকিস্তান হাই পারফরম্যান্স সেন্টারের ফিল্ডিং ও উইকেটকিপিং কোচ হিসেবে নিয়োগ পেয়েছেন আতিক-উজ-জামান।

ঘরোয়া ক্রিকেটে কোচ হিসেবে নিয়োগ পেয়েছেন আব্দুর রাজ্জাক, বাসিত আলী, ফয়সাল ইকবাল, শহিদ আনোয়ার। টিকে গেছেন আব্দুল রেহমান ও মোহাম্মদ ওয়াসিম। এই ছয়জন জাতীয় নির্বাচন কমিটির সদস্য হিসেবেও কাজ করবেন এবং প্রধান নির্বাচক মিসবাহ-উল-হকের সহকারী হিসেবে দায়িত্ব পালন করবেন।

ইউএইস/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply