আলামত হস্তান্তরে বিলম্ব, রামু থানা ওসিকে আদালতের শোকজ

|

নির্দেশের পাঁচদিন পর আলামত হস্তান্তর করায় রামু থানার ওসিকে শোকজ করেছেন আদালত। এসময় তাকে আগামী সাত দিনের মধ্যে আদালতে স্বশরীরে উপস্থিত হয়ে লিখিত ব্যাখ্যা দিতেও আদেশ দেয়া হয়।

বৃহস্পতিবার কক্সবাজার আমলী আদালত নং-০১ (রামু) সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মুহাঃ হেলাল উদ্দিন স্বাক্ষরিত এক আদেশে এ শোকজ করা হয়।

আদেশে বলা হয়, রামু থানাধীন হিমছড়ি পুলিশ ফাঁড়ির সহকারী পরিদর্শক মোঃ শফিকুল ইসলাম গত ১ আগস্ট রাত ১২:৪৫ টার দিকে একটি জব্দ তালিকা প্রস্তুত করে যথাযথ প্রক্রিয়ায় আদালতে প্রেরণ করেন কিন্তু একই দিনে রাত ১:৫০টায় আরেকটি জব্দ তালিকা প্রস্তুত করে তা প্রায় ৫ দিন পর থানা হতে আদালতে প্রেরণ করা হয়।

পরবর্তী জব্দ তালিকা কেন দীর্ঘসময় পরে আদালতে প্রেরণ করা হলো তা আগামী সাত কার্য দিবসের মধ্যে আদালতে এসে স্বশরীরে হাজির হয়ে লিখিত ব্যাখ্যা প্রদান করতে নির্দেশ দেয়া গেল।

উল্লেখ্য, গত ৩১ জুলাই (শুক্রবার) রাত সাড়ে ১০টার দিকে টেকনাফের মেরিন ড্রাইভ সড়কে একটি প্রামাণ্যচিত্রের শুটিং শেষে ফেরার পথে পুলিশের গুলিতে সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা রাশেদ নিহত হন।

এসময় তার সাথে থাকা সহযোগী সিফাত ও পরবর্তীতে রিসোর্টে অভিযান চালিয়ে তার আরেক সহযোগী শিপ্রা দেবনাথকে আটক করে পুলিশ। এরপর তাদের কাছে থাকা ল্যাপটপ, ক্যামেরাসহ যাবতীয় মালামাল জব্দ করে পুলিশ।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply