দলের দায়িত্ব নিয়েই যা বললেন বার্সা কোচ

|

লা লিগায় ব্যর্থ হওয়ার পর চ্যাম্পিয়নস লিগে বায়ার্ন মিউনিখের কাছে ৮-২ গোলে বিধ্বস্ত হওয়ার ধাক্কায় একের পর এক উইকেট পড়ছে বার্সেলোনায়। এরই মধ্যে ছেঁটে ফেলা হয়েছে কোচ কিকে সেতিয়েন ও ক্রীড়া পরিচালক এরিক আবিদালকে। এবার কোপ পড়বে খেলোয়াড়দের ওপর।

পিকে, সুয়ারেজ, বুসকেটস, রাকিতিচ, আলবা ও ভিদালের মতো বুড়ো সাদা হাতি আর পুষতে চায় না কাতালানরা-এমনটাই শোনা যাচ্ছে।

তবে এমন পরিস্থিতিতে আশার বাণী শুনিয়েছেন বুধবার দুই বছরের জন্য চুক্তিতে বার্সেলোনার কোচ হিসেবে নিয়োগ পাওয়া রোনাল্ড কোম্যান। ছন্নছাড়া দলটিকে ফের শীর্ষ পর্যায়ে ফিরিয়ে আনার প্রতিশ্রুতি দিয়েছেন তিনি।

এক বিবৃতিতে কোম্যান উচ্ছ্বসিত কণ্ঠে বলেছেন, বার্সেলোনার সঙ্গে যুক্ত হতে পেরে আমি আনন্দিত। এখানে আসতে পারাটা আমার কাছে সত্যিই স্বপ্নের মতো। বার্সা আমার কাছে নিজের বাড়ির মতো।

এরপর অনেকটা শপথবাক্যের মতোই কোম্যান বলেন, বার্সাকে ফের শীর্ষে ফিরিয়ে আনাটা আমার জন্য অনেক বড় চ্যালেঞ্জ। যদিও কাজটা মোটেও সহজ নয়। এখন আমরা সবাই মিলে বার্সাকে আবারও শীর্ষে ফিরিয়ে নেয়ার জন্য লড়াই করব।

কোম্যান আরও বলেন, আমি চুক্তিতে সই করেছি, এখন আমি বার্সেলোনার কোচ। এখন থেকেই সবাই একসঙ্গে কাজ করব। পরিবর্তন অবশ্যই আসবে। কোম্যানের ওপর ভরসা রেখেছেন বার্সা সভাপতি জোসেপ মারিয়া বার্তামেউ। তা রাখারই কথা। কোম্যান বার্সার সাবেক তারকা। তার সময়ে ইউরোপিয়ান শীর্ষ প্রতিযোগিতায় কাতালান ক্লাবটির প্রথম সাফল্য পায়।

বার্সার জার্সি গায়ে কোম্যান ছয় মৌসুমে ২৬৪টি ম্যাচ খেলেছেন। করেছেন ৮৮টি গোল। ১৯৯১-৯৪ মৌসুমে বার্সেলোনার হয়ে টানা চারটি লা লিগা শিরোপা জিতেছেন কোম্যান। এ ছাড়া ১৯৯২ সালে ইউরোপিয়ান কাপের বিজয়ী দলের সদস্যও ছিলেন কোম্যান।

তথ্যসূত্র: গোল ডট কম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply