বরগুনা জেলা প্রশাসন কর্তৃক ‘বিউটি অব বরগুনা’র মোড়ক উন্মোচন

|

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মশতবার্ষিকী উপলক্ষে ‘বিউটি অব বরগুনা’ নামক পর্যটন অ্যালবাম প্রকাশিত করেছে বরগুনা জেলা প্রশাসন।

বৃহস্পতিবার বরগুনা জেলা প্রশাসন কার্যালয়ে এক অনুষ্ঠানে জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ এ্যালবামটির মোড়ক উন্মোচন করেন।

বঙ্গোপসাগরের কূল ঘেঁষে অবস্থিত দেশের সর্ব দক্ষিণের জেলা বরগুনার ব্র্যান্ডিং নাম ‘সৈকত সৌন্দর্যের বরগুনা’। জেলার ইতিহাস-ঐতিহ্য, মহান মুক্তিযুদ্ধ ও জাতির পিতার স্মৃতি বিজড়িত স্থান, প্রাকৃতিক নৈসর্গিক পর্যটন এলাকা এবং বরগুনার ইকো-ট্যুরিজমকে দেশি-বিদেশি পর্যটকদের নিকট তুলে ধরা এবং সংরক্ষণ করাই এই অ্যালবাম এর উদ্দেশ্য বলে জানানো হয়।

এই অ্যালবামে মুজিব অঙ্গন, অগ্নিঝরা-৭১, বুকাবুনিয়া মুক্তিযুদ্ধ স্মৃতিস্তম্ভসহ বঙ্গবন্ধু এবং মুক্তিযুদ্ধের বহু স্মৃতি বিজড়িত স্থানের অনিন্দ্য সুন্দর স্থিরচিত্র মনোমুগ্ধকর ছবিগুলোতে স্থান পেয়েছে। এছাড়াও অ্যালবামে জেলার শুভসন্ধ্যা সমুদ্র সৈকত, ডিসি পয়েন্ট, অবারিত ঝাউবন, দেশের ২য় বৃহত্তম ম্যানগ্রোভ ফরেস্ট টেংরাগিরি ইকোপার্ক ও বিভিন্ন প্রজাতির বন্যপ্রাণীর স্থিরচিত্র উঠে এসেছে।

অ্যালবামে আরও রয়েছে, মোহনা পর্যটন কেন্দ্র, সিডর স্মৃতিস্তম্ভ এবং ৫,৫০০ একর আয়তনবিশিষ্ট হরিণঘাটা ইকোপার্কের স্থিরচিত্রস। সেইসাথে, জেলার মোঘল স্থাপনা বিবিচিনি শাহী মসজিদ, খ্রিস্টান পল্লী, তালতলীর রাখাইন পল্লীসহ বরগুনার বৈচিত্র্যময় সংস্কৃতির উপস্থাপনা।

জেলা প্রশাসনের কর্মকর্তারা বলেন, টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে প্রধানমন্ত্রীর স্বপ্নকে বাস্তবায়ন করতে ও এই অর্জনের অংশীদার হতে এবং এ অঞ্চলের মানুষের জীবনযাত্রার মান উন্নয়ন করতে বরগুনার পর্যটন শিল্পের বিকাশ বিশেষভাবে গুরুত্ব বহন করে। এ গুরুত্বকে সামনে রেখেই মূলতঃ অ্যালবামটি প্রকাশ করছে বরগুনা জেলা প্রশাসন।

এ সময় উপস্থিত ছিলেন বরগুনা-১ আসনের সংসদ সদস্য ধীরেন্দ্র দেবনাথ শম্ভু, পুলিশ সুপার মারুফ হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জনাব মোহাম্মদ নূর হোসেন সজল এবং পর্যটন সংশ্লিষ্ট স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply