বাবার জন্য ওষুধ কিনতে গিয়ে গণধর্ষণের শিকার কিশোরী, আটক ৪

|

ফরিদপুর প্রতিনিধি:

ফরিদপুরে ১৪ বছর বয়সী এক কিশোরী গণধর্ষণের শিকার হয়েছে। এ ঘটনাটি ঘটেছে গত ১১ আগস্ট সন্ধ্যা রাতে। তবে বখাটে ধর্ষকদের হুমকির কারণে অসহায় ওই পরিবারটি আইনের আশ্রয় নিতে পারেনি। চিকিৎসা করাতে পারেনি কিশোরীর।

বুধবার (১৯ আগস্ট) রাতে ওই কিশোরী অসুস্থ হয়ে পড়লে তাকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। কিশোরীটি হাসপাতালে ভর্তি হওয়ার পর গণধর্ষণের এ বিষয়টি জানাজানি হয়।

এরপরে বুধবার থেকে বৃহস্পতিবার দুপুর পর্যন্ত পুলিশ ফরিদপুর শহরের বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে এ ধর্ষণের সাথে জড়িত চার তরুণকে গ্রেফতার করে। এ ব্যাপারে ওই কিশোরীর বাবা বৃহস্পতিবার দুপুর ১টার দিকে পাঁচ তরুণের নাম উল্লেখ করে গণধর্ষণের অভিযোগে ফরিদপুর কোতোয়ালী থানায় একটি মামলা দায়ের করেন।

মামলার এজাহার অনুযায়ী জানা গেছে, ওই কিশোরীর বাবা অসুস্থ। গত ১১ আগস্ট মাগরিবের নামাজের পর ওই কিশোরী শহরের গোয়ালচামট মহল্লার লাক্সারি হোটেল সংলগ্ন এলাকায় অসুস্থ বাবার জন্য ওষুধ কিনতে যায়। ওই সময় পাঁচজন তরুণ ওই কিশোরীকে জাপটে ধরে মুখ আটকে শ্রীঅঙ্গন এক নম্বর গলির মাথায় সন্তোষ সাহার বাড়ির পিছনে একটি ভিটায় নিয়ে যায়।

ওই কিশোরীকে ওই ভিটায় নেওয়ার পর শহরের গোয়ালচামট মোল্লাবাড়ী সড়ক বিহারী কলোনি এলাকার আসিবুর রহমান ওরফে আপন (২৪), ইমরান শেখ (২৪) ও পাপন শেখ (২৩) সন্ধ্যা সাড়ে ৭টা থেকে রাত ৯টা পর্যন্ত ওই কিশোরীকে ধর্ষণ করেন। এ সময় ধর্ষকদের সহায়তা করে একই এলাকার নান্নু শেখ (২৪) ও মালেক সরদার (২৪) নামে অপর দুই তরুণ। পরে কিশোরী অসুস্থ হয়ে পড়লে রাত ৯টার দিকে তাকে শ্রীঅঙ্গণ পুকুর পাড়ে রেখে যায় বখাটেরা। যাওয়ার সময় ওই বখাটেরা এ ঘটনা কাউকে না জানানোর জন্য ভয়ভীতি দেখায়।

ঘটনার সত্যতা নিশ্চিত করে ফরিদপুরের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) রাশেদুল ইসলাম সাংবাদিকদের জানান, বুধবার ওই কিশোরী হাসপাতালে ভর্তি হলে জঘন্য ও মর্মান্তিক এই গণধর্ষণের ঘটনাটি পুলিশের গোচরে আসে। পরে ওই তরুণীর সাথে কথা বলে বুধবার রাত থেকে বৃহস্পতিবার দুপুর পর্যন্ত শহরের বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে ঘটনার সাথে জড়িত চার তরুণকে গ্রেফতার করা হয়।

তিনি বলেন, এ ব্যাপারে ওই কিশোরীর বাবা বৃহস্পতিবার দুপুর সোয়া ১টার দিকে পাঁচ তরুণকে আসামি করে গণধর্ষণের অভিযোগে থানায় একটি মামলা করেছেন। তিনি বলেন, শুক্রবার গণধর্ষণের মামলায় গ্রেফতার হওয়া ওই তরুণদের জেলার মুখ্য বিচারিক হাকিমের আদালতে হাজির করে রিমান্ড আবেদন জানানো হবে।

ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক সাইফুর রহমান বলেন, গণধর্ষণের শিকার ওই কিশোরী বর্তমানে হাসপাতালের লেবার ওয়ার্ডে চিকিৎসাধীন রয়েছে। তিনি বলেন, শুক্রবার ওই কিশোরীকে ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারে (ওসিসি) স্থানান্তর করা হবে।

ইউএইস/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply