রিয়াদের টেস্ট দলে ফেরা-না ফেরা নিয়ে যা বলছেন বিসিবি কর্মকর্তারা

|

শ্রীলঙ্কা সফরে টেস্ট দলে আবারও কি ফিরবেন মাহমুদউল্লাহ রিয়াদ? প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন বলছেন, বিবেচনা করা হবে সবশেষ জিম্বাবুয়ের বিপক্ষে খেলা দল। যেখানে কোচ রাসেল ডোমিঙ্গোর পরামর্শে রিয়াদকে বাদ দেয়া হয় টেস্টে থেকে। তাই তো করোনার পর ক্রিকেটে ফিরতে অপেক্ষাটা দীর্ঘ হতে পারে এই অলরাউন্ডারের।

মাহমুদউল্লাহ রিয়াদের এই ছুটে চলা কি উদ্দেশ্যহীন? তিনি কি তৈরী হচ্ছেন শ্রীলঙ্কা সফরে টেস্টের জন্য? এমন প্রশ্নের উত্তর হয়তো জানা নেই রিয়াদের নিজেরও।

আর জানা থাকবেই বা কিভাবে। টেস্ট দলে রিয়াদ তো-এই আসেন তো এই বাদ পড়েন। যার শুরুটা হয়েছিলো ২০১৭ সালে হাথুরুসিংহ আমলে। টেস্টে যায় না রিয়াদ এই অজুহাতে শততম টেস্টে তার বাদ পড়া নিয়ে কম নাটক হয়নি তখন!

বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বলেন, তাকে আমরা পছন্দ করি বা না করি সেটা রিয়াদকে জিঞ্জাসা করলেই জানা যাবে। রিয়াদকে আমরা পছন্দ করি দেখে, সে আগে ভালো খেলেছে বলে তার ফর্ম না থাকলেও খেলাতে হবে এমন কোন কথা নেই।

এরপর মাহমুদউল্লাহ ফিরেছেন, সেঞ্চুরিও করেছেন। কিন্তু ৪৯ টেস্টে ৩২ গড় বা ৪৩ উইকেট পাওয়া এই অলরাউন্ডারকে টেস্টে আর বিবেচনা না করার কথা জানিয়ে দেন কোচ রাসেল ডোমিঙ্গো। ফলাফল জিম্বাবুয়ের বিপক্ষে একমাত্র টেস্ট দল থেকে বাদ।

বিসিবির প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু বলেন, রিয়াদ এখন বিশ্রামে আছে। শ্রীলঙ্কার বিরুদ্ধে তাকে আমরা বিবেচনায় রেখেছি।

শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজের জন্য বিবেচনা করা হবে সবশেষ জিম্বাবুয়ের বিপক্ষে খেলা এই ১৬ জনই। তাই তো কপাল পুড়তে পারে রিয়াদের!

করোনা বিরতি দিয়ে দীর্ঘদিন পর আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার স্বপ্ন দেখছে তামিম-মুশফিকরা। মাহমুদউল্লাহর ক্ষেত্রে সেই অপেক্ষা কতটা দীর্ঘ হবে তা জানা যেতে পারে ডোমিঙ্গো দেশে ফিরলেই।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply