ব্রাজিলে করোনা আক্রান্তের সংখ্যা ৩৪ লাখ ছাড়াল

|

ব্রাজিলে করোনা আক্রান্তের সংখ্যা ৩৪ লাখ ছাড়াল

করোনাভাইরাসের প্রকোপ থামছে না ব্রাজিলে। সবশেষ চব্বিশ ঘণ্টায় ৪৭ হাজারের বেশি মানুষের শরীরে সংক্রমণ ধরা পড়েছে, মৃত্যু হয়েছে ১৩ শো’র বেশি মানুষের। এতে করে দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা ৩৪ লাখ ছাড়িয়েছে, আর মৃত্যু ১ লাখ ১০ হাজার ছুঁই ছুঁই করছে।

ব্রাজিলের স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে বার্তা সংস্থা রয়টার্সের খবরে বলা হয়েছে, লাতিন আমেরিকার বৃহত্তম দেশটিতে চব্বিশ ঘণ্টায় নতুন করে করোনার সংক্রমণ পাওয়া গেছে ৪৭ হাজার ৭৮৪ জনের শরীরে। তাতে মোট আক্রান্ত দাঁড়িয়েছে ৩৪ লাখ ৭ হাজার ৩৫৪ জন। এই আক্রান্তদের মধ্যে মৃত্যু হয়েছে ১ হাজার ৩৫২ জনের। মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ১ লাখ ৯ হাজার ৮৮৮ জনে। এদিকে করোনায় আক্রান্ত ও মৃত্যুর বৈশ্বিক তালিকায় দ্বিতীয়স্থানে আছে ব্রাজিল।

তালিকা দুটিতে শীর্ষে যুক্তরাষ্ট্র। বিশ্বের সবচেয়ে ক্ষমতাধর দেশটিতে আক্রান্ত ৫ লাখ ৬৫ হাজার ছাড়িয়েছে, এর মধ্যে মৃত্যু হয়েছে ১ লাখ ৭৫ হাজার মানুষের। আক্রান্তের তালিকায় তৃতীয়স্থানে আছে ভারত, ২৭ লাখ ৬৮ হাজার ছাড়িয়েছে। অর্ধলক্ষাধিক মৃত্যু নিয়ে এই তালিকায় চতুর্থস্থানে আছে দেশটি।

এদিকে, বিশ্বজুড়ে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ২ কোটি ২৩ লাখ ছাড়িয়েছে, এর মধ্যে মৃত্যু হয়েছে ৭ লাখ ৮৪ হাজার মানুষের। সুস্থ হয়েছেন দেড় কোটির বেশি মানুষ।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply