মেজর সিনহা নিহতের ঘটনায় রিটায়ার্ড পুলিশ এসােসিয়েশনের নিন্দা

|

সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মােঃ রাশেদ খান নিহতের এ ঘটনার দু:খজনক বলে অভিহিত করেছে বাংলাদেশ রিটায়ার্ড পুলিশ অফিসার্স ওয়েলফেয়ার এসােসিয়েশন।

সোমবার এক বিজ্ঞপ্তিতে এ কথা জানায় প্রতিষ্ঠানটি।

এর আগের এক বিজ্ঞপ্তিতে পুলিশ জানায়, কোন ব্যক্তি দোষী সাব্যস্ত হলে ব্যক্তিই সায়ী থাকবেন, প্রতিষ্ঠান দায় নেবে না। বাহিনীর প্রধানদ্বয়ের এরূপ বক্তব্য সংশ্লিট বাহিনীর মধ্যে বিশেষ করে পুলিশ বাহিনীর মধ্যে ইতিবাচক প্রভাব পড়তে থাকে।

কিন্তু ফেসবুক, ইউটিউবসহ বিভিন্ন সােশাল মিডিয়া এবং কিছু কিছু প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়াকে ব্যবহার করে একটি স্বার্থান্বেষী মহল উদ্দেশ্য প্রণােদিতভাবে অপপ্রচার চালিয়ে আইনি প্রক্রিয়াকে বাধাগ্রস্থ করার জন্য তৎপর রয়েছে বলে প্রতীয়মান হচ্ছে, যা মােটেই কাঙ্ক্ষিত নয়। এতে বাহিনী প্রধান কে অসম্মান করা হয়।

বিজ্ঞপতিতে আরও বলা হয়, বাংলাদেশ পুলিশের কার্যক্রম পরিচালিত হয় দেশের বিধি-বিধান, আইন ও বাংলাদেশের পবিত্র সংবিধানের আলােকে। সেখানে অন্য কোনভাবে পুলিশি কার্যক্রম পরিচালনার কোন সুযােগ নেই। দেশের আপামর জনসাধারণের মত বাংলাদেশ রিটায়ার্ড পুলিশ অফিসার্স ওয়েলফেয়ার এসােসিয়েশনও এ হত্যাকান্ডের তীব্র নিন্দা জানাচ্ছে।

পাশাপাশি এ ঘটনার সুষ্ঠ ও নিরপেক্ষ তদন্তের মাধ্যমে প্রকৃত দোষী ব্যক্তিকে বিচারের কাঠগড়ায় দাঁড় করানাের জোর দাবী জানাচ্ছে। পুলিশ বাহিনীতে দীর্ঘদিন দায়িত্ব পালনের ফলে আমাদের কষ্টার্জিত অভিজ্ঞতার আলােকে আমরা বলতে চাই যে, তদন্তাধীন অবস্থায় কোন মামলার বিষয় নিয়ে মন্তব্য করলে তা তদন্তকে প্রভাবিত করে থাকে, যা শুধু তদন্তের অন্তরায়।

তাই তদন্তকালে এরূপ কোন মন্তব্য করা থেকে বিরত থাকার জন্য এ সমিতি সকলকে আহ্বান জানাচ্ছে। দেশের গুরুত্বপূর্ণ দুটি পেশাদার বাহিনীকে মুখােমুখি দাড়করাবার চেষ্টায় যারা লিপ্ত তাদের মনে রাখা দরকার তারা বাহিনীদ্বয়ের মধ্যে বিশৃঙ্খলা সৃষ্টির মাধ্যমে দেশের ও জনগণের অব্যাহত অগ্রগতিকে থামিয়ে দিয়ে নিজেদের স্বার্থসিদ্ধি লাভে অপচেষ্টায় লিপ্ত। এদের থেকে সকলকে সতর্ক থাকতে হবে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply