পাবনায় মানসিক হাসপাতালের ৮ দালালের কারাদণ্ড

|

পাবনা প্রতিনিধি :

পাবনা মানসিক হাসপাতালের ৮ দালালের কারাদণ্ডসহ অর্থদণ্ড প্রদান করেছে ভ্রাম্যমাণ আদালত।

সোমবার বিকালের দিকে র‌্যাব-১২, সিপিসি-২, পাবনা ক্যাম্পের ভারপ্রাপ্ত কোম্পানি কমান্ডার আমিনুল কবীর তরফদার (সিনিয়র সহকারী পুলিশ সুপার) এর নেতৃত্বে অভিযান পরিচালনা করা হয়। এ সময় জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট মুন্নী ইসলামের উপস্থিতিতে হেমায়েতপুর মানসিক হাসপাতালের সামনে দালাল চক্রের সক্রিয় সদস্যদের বিরুদ্ধে মোবাইল কোর্ট পরিচালনা করেন।

মোবাইল কোর্ট আইন ২০০৯ এর ৭(ক) ধারার ক্ষমতা বলে দণ্ডবিধি -১৮৬০ এর ২৯১ ধারায় দোষী সাব্যস্ত করে আটজনকে দণ্ড প্রদান করা হয়।

দণ্ডপ্রাপ্ত দালালেরা হলেন, হেমায়েতপুরের শহিদুল মালিথার ছেলে সোহেল মালিথা (৩৫), হাবিল মণ্ডলের ছেলে নায়েব আলী (৩০), মোফাজ্জল সরদারের ছেলে বকুল সরদার (৩৫), রহিম মণ্ডলের ছেলে হাবিল মণ্ডল (৬০), ইসাহাক আলীর ছেলে মো. সোহেল (৪০), এবং কিসমত প্রতাপুরের মৃত পানজু মোল্লার ছেলে আহাদ মোল্লা দোয়েল (২০)। তাদের প্রত্যেককে ৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড এবং ১ শ’ টাকা করে জরিমানা আদায় করা হয়। এছাড়াও হেমায়েতপুরের মৃত আব্দুল করিমের ছেলে ইয়াসিন আলী (৫২) কে ৫ শ’ টাকা এবং একই এলাকার আব্দুল হাকিমের ছেলে মো. আলামিন (২৮) কে ১ হাজার টাকা জরিমানা করা হয়।

এ অভিযানে মোট ২ হাজার ১ শ’ টাকা জরিমানা আদায় করা হয় দালালদের কাছ থেকে এবং তাদেরকে কঠোরভাবে একাজ থেকে নিজেদের বিরত থাকতে বলা হয়।

অভিযানিক দল জানান, উল্লিখিত দালল চক্রের সক্রিয় সদস্যরা বিভিন্ন সেবা গ্রহীতাকে মিথ্যা তথ্য প্রদান করে প্রতারণার মাধ্যমে অর্থ হাতিয়ে নিয়ে আসছিল। তাদের পাবনা কারাগারে প্রেরণ করা হয়েছে। এমন অভিযান অব্যাহত থাকবে।

ইউএইস/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply