ধোনির বিদায়ে আবেগঘন সাক্ষী

|

আচমকাই অবসরের ঘোষণা দিলেন ক্যাপ্টেন কুল খ্যাত প্রাক্তন বিশ্বকাপজয়ী ভারতীয় অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। ১৫ আগস্ট নিজের ভেরিফাইড ইন্সটাগ্রামে জানালেন অবসরের কথা।

ক্যাপ্টেন কুলের এমন বিদায়ে আবেগঘন হয়ে পরেন তার স্ত্রী সাক্ষী সিং ধোনি। এক টুইটে তিনি তার অনুভূতির কথা জানান।

তিনি লেখেন, “তুমি যা অর্জন করেছ তার জন্য তোমার গর্ব করা উচিত। যেভাবে নিজেকে তুমি খেলায় নিবেদিত করেছ তার জন্য তোমায় অভিনন্দন। আমি তোমার শিক্ষায় গর্বিত। আমি জানি তুমি তোমার এই প্যাশনকে চোখে জল রেখেই বিদায় জানাচ্ছো। তোমার আগামী দিনের জন্য অনেক শুভকামনা।”

ভারতীয় ক্রিকেটকে অন্য এক উচ্চতায় নিয়ে গিয়েছিলেন মহেন্দ্র সিং ধোনি। টি২০ বিশ্বকাপ জয় থেকে ২০১১ সালের বিশ্বকাপ জয়ের ভক্তকূলে তিনি আজও জনপ্রিয়তার শিখরে। ঠান্ডা মাথায় শেষ বলে বাউন্ডারি মেরে ম্যাচ জেতানো ভারতের এই ক্যাপ্টেনের জন্য আমেরিকান কবি মায়া অ্যাঙ্গেলেউর একটি উদ্ধৃতি দিয়ে শেষ করেছেন সাক্ষী। যেখানে লেখা রয়েছে, “তুমি যা বলবে লোকে তা একদিন ভুলে যাবে। যা করে যাবে তাও লোকে ভুলে যাবে। কিন্তু তাঁদের মনে যে অনুভূতি তুমি তৈরি করেছ তা কোনদিন ভুলবে না।”

https://twitter.com/SaakshiSRawat/status/1294909917229223941

২০০৪ সালে ওয়ানডে দিয়ে আন্তর্জাতিক ক্যারিয়ার শুরু করেন ধোনি। অধিনায়ক হিসেবে ২০০৭ সালে টি-টুয়েন্টি বিশ্বকাপ, ২০১১ সালে ওডিআই বিশ্বকাপ এনে দেন ভারতকে। ২০১৩ সালে চ্যাম্পিয়নস ট্রফি ও টেস্ট ক্রিকেটে ১নং রাঙ্কিং ও আসে তার হাত ধরেই।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply