ঢাকাসহ দেশের ৮ অঞ্চলে বৃষ্টিপাত হবে

|

ঢাকা বিভাগসহ দেশের আট অঞ্চলে বৃষ্টিপাতের পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদফতর। শনিবার এক বিজ্ঞপ্তির মাধ্যমে আবহাওয়া অধিদফতর এ তথ্য জানায়।

ওই বিজ্ঞপ্তিতে বলা হয়, উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরে এবং তৎসংলগ্ন উত্তর ওডিশা-গাঙ্গেয় পশ্চিমবঙ্গ উপকূলীয় এলাকার অবস্থানরত লঘুচাপটি একই এলাকায় সুস্পষ্ট লঘুচাপ হিসেবে অবস্থান করছে।

আবহাওয়া অধিদফতরের পক্ষ থেকে জানানো হয়, মৌসুমি বায়ুর অক্ষ রাজস্থান, উত্তর প্রদেশ, মধ্যপ্রদেশ, সুস্পষ্ট লঘুচাপের কেন্দ্রস্থল ও বাংলাদেশের মধ্যাঞ্চল হয়ে উত্তর-পূর্ব দিকে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমী বায়ু বাংলাদেশের ওপর সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে প্রবল অবস্থায় বিরাজমান।

এছাড়া খুলনা, বরিশাল, ঢাকা, চট্টগ্রাম ও সিলেট বিভাগের বেশিরভাগ জায়গায়, রাজশাহী ও ময়মনসিংহ বিভাগের অনেকে জায়গায় এবং রংপুর বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝড়ো হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেইসঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারি থেকে ভারি বর্ষণ হতে পারে।

আবহাওয়া অধিদফতর জানিয়েছে, সারা দেশে দিনের তাপমাত্রা ২ থেকে ৪ ডিগ্রি সেলসিয়াস হ্রাস পেতে পারে। রাতের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস হ্রাস পেতে পারে এবং আগামী তিন দিন বৃষ্টিপাত বাড়তে পারে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply